ঢাকা, মঙ্গলবার, ২৪ এপ্রিল, ২০১৮ ৩:২২:৩৫

Ekushey Television Ltd.

এক অ্যাপেই পাওয়া যাবে ট্যাক্সি, অ্যাম্বুলেন্স ও বাইক সেবা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০১:৫৬ পিএম, ১৩ জুলাই ২০১৭ বৃহস্পতিবার | আপডেট: ০২:৫৫ পিএম, ১৩ জুলাই ২০১৭ বৃহস্পতিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

যাত্রা শুরু করতে যাচ্ছে অনলাইন অ্যাপভিত্তিক পরিবহন সেবা ‘ইজিয়ার’। এই ইজিয়ার অ্যাপের মাধ্যমে গাড়ি, বাইক ও অ্যাম্বুলেন্স সেবা  দেবে প্রতিষ্ঠানটি।

দেশীয় স্টার্টআপ ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেড আগামী আগস্ট মাস থেকে এই সেবা বাজারে আসবে।

ইজিয়ারের পরিচালক কামরুল হাসান ইমন জানান, ঢাকা শহরে গাড়ি ও বাইক চলন্ত অবস্থায় থাকলে যানজট অনেকাংশে কমে যায়। এছাড়া যাদের গাড়ি নেই তারা পরিবার নিয়ে একটু আরামে যাতায়াত করতে পারবেন। এছাড়া দ্রুত বহনের জন্যে বাইক সার্ভিসটিতেও ভালো সাড়া পাওয়া যাবে বলে আশা প্রকাশ করছেন।

গ্রাহকরা যেন ভালো সেবা পায় সে বিষয়টি ইজিয়ার গুরুত্ব দেবে বলেও জানান ইমন। বর্তমানের দেশে অ্যাপভিত্তিক ট্যাক্সি সেবাদাতা প্রতিষ্ঠান উবারের পাশাপাশি দেশীয় উদ্যোগ চলো, পাঠাও, আমার রাইড সেবাগুলো বেশ জনপ্রিয়। তবে ইজিয়ারের সুবিধা হলো একটি মাত্র অ্যাপেই একত্রে গাড়ি, বাইক এবং অ্যাম্বুলেন্সের সেবা পাওয়া যাবে।

তিনি আরও জানান, ইজিয়ার থেকে গাড়ি সেবা নিলে বেজ ফেয়ার ৫০ টাকা, প্রতি কিলোমিটার ২১ টাকা এবং ওয়েটিং চার্জ মিনিট প্রতি ৩ টাকা খরচ হবে।

তবে ইজিয়ার থেকে বাইক ও অ্যাম্বুলেন্স খরচ কত হবে তা এখনো নির্ধারণ করা হয়নি বলে জানিয়েছেন কামরুল হাসান ইমন । তবে আগামী আগস্ট মাস থেকে সেবাটি যাত্রা শুরু করলে গ্রাহকদের সুবিধা অনুযায়ী চার্জগুলো নির্ধারণ করা হবে।

 



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি