ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭ ১১:২১:৩৬

এনআইবিতে সাত পদে নিয়োগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৩:৩২ পিএম, ৯ অক্টোবর ২০১৭ সোমবার | আপডেট: ০৬:১৮ পিএম, ১০ অক্টোবর ২০১৭ মঙ্গলবার

জনবল নিয়োগ দেবে ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োটেকনোলজি বা এনআইবি। সাতটি গুরুত্বপূর্ণ পদে এসব নিয়োগ দেওয়া হবে। এ লক্ষে বিভিন্ন জাতীয় দৈনিকে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। যোগ্যতা থাকলে আবেদন করতে পারেন এসব পদে। আবেদন করার আগে বিজ্ঞপ্তিতে চোখ বুলিয়ে নিন একবার।


যেসব পদে নিয়োগ
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এনআইবিতে প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা, মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা, ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা, বৈজ্ঞানিক কর্মকর্তা, সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট, উচ্চমান সহকারী ও টেকনিশিয়ান পদে জনবল নেওয়া হবে।


যোগ্যতা
ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োটেকনলজিতে প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা পদে দু`জন নিয়োগ দেওয়া হবে। পদটিতে আবেদনের জন্য প্রার্থীকে যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে জীবপ্রযুক্তি সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তর হতে হবে। এছাড়া জীবপ্রযুক্তি সংশ্লিষ্ট বিষয়ে পিএইচডি ডিগ্রি ও সংশ্লিষ্ট বিষয়ে স্বীকৃত গবেষণা থাকতে হবে। জীবপ্রযুক্তি সংশ্লিষ্ট বিষয়ে স্বীকৃত বৈজ্ঞানিক জার্নালে অন্যূন পাঁচটি গবেষণা প্রকাশিত হতে হবে। আবেদনের সর্বোচ্চ বয়সসীমা ৪৫ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৫৬ হাজার ৫০০ থেকে ৭৪ হাজার ৪০০ টাকা।


মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা
পদটিতে একজন নিয়োগ দেওয়া হবে। এই পদে আবেদনের জন্য প্রার্থীকে যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে জীবপ্রযুক্তি সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তর হতে হবে। এছাড়া জীবপ্রযুক্তি সংশ্লিষ্ট বিষয়ে পিএইচডি ডিগ্রি ও সংশ্লিষ্ট বিষয়ে স্বীকৃত গবেষণা থাকতে হবে। জীবপ্রযুক্তি সংশ্লিষ্ট বিষয়ে স্বীকৃত বৈজ্ঞানিক জার্নালে অন্যূন চারটি গবেষণা প্রকাশিত হতে হবে। আবেদনের বয়সসীমা ৪০ বছর। বেতন-ভাতা : এই পদে নিয়োগপ্রাপ্তদের ৪৩ হাজার থেকে ৬৯ হাজার ৮৫০ টাকা বেতন দেওয়া হবে।
ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা
পদটিতে একজন নিয়োগ দেওয়া হবে। এই পদে আবেদনের জন্য প্রার্থীকে যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে জীবপ্রযুক্তি সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তর হতে হবে। এ ছাড়া জীবপ্রযুক্তি সংশ্লিষ্ট বিষয়ে পিএইচডি ডিগ্রি ও সংশ্লিষ্ট বিষয়ে স্বীকৃত গবেষণা থাকতে হবে। জীবপ্রযুক্তি সংশ্লিষ্ট বিষয়ে স্বীকৃত বৈজ্ঞানিক জার্নালে অন্যূন দুটি গবেষণা প্রকাশিত হতে হবে। সর্বোচ্চ বয়সসীমা ৪০ বছর। এই পদে নিয়োগপ্রাপ্তদের ৩৫ হাজার ৫০০ থেকে ৬৭ হাজার ১০ টাকা বেতন দেওয়া হবে।


বৈজ্ঞানিক কর্মকর্তা
এই পদে একজন নিয়োগ দেওয়া হবে। পদটিতে আবেদনের জন্য প্রার্থীকে যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে জীবপ্রযুক্তি সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক বা সমমানের ডিগ্রিধারী হতে হবে। অথবা ডিপ্লোমাসহ সংশ্লিষ্ট বিষয়ে দুই বছরের চাকরি অভিজ্ঞতা থাকতে হবে। বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।


সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট
এই পদে আবেদনের জন্য প্রার্থীকে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে জীববিজ্ঞানসহ বিজ্ঞানে স্নাতক বা সমমানের ডিগ্রিধারী হতে হবে। আবেদনের বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা।


উচ্চমান সহকারী
পদটিতে একজন নিয়োগ দেওয়া হবে। এই পদে আবেদনের জন্য প্রার্থীকে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রিধারী হতে হবে। আবেদনের বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা।


টেকনিশিয়ান
পদটিতে দু`জন নিয়োগ দেওয়া হবে। এই পদে আবেদনের জন্য প্রার্থীকে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রিধারী হতে হবে। আবেদনের জন্য বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার ৭০০ থেকে ২৩ হাজার ৪৯০ টাকা।


আবেদন প্রক্রিয়া
এসব পদে আগ্রহীদের আবেদন করা যাবে ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োটেকনোলজির িি.িহরন.মড়া.নফ থএই ওয়েবসাইটের মাধ্যমে।
আবেদনপত্র এই ঠিকানায় পাঠাতে হবে- মহাপরিচালক, ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োটেকনোলজি, গণকবাড়ি, আশুলিয়া, সাভার, ঢাকা।


ডেটলাইন
এরইমধ্যে শুরু হয়ে গেছে আবেদন প্রক্রিয়া। আবেদন করা যাবে ১২ অক্টোবর পর্যন্ত।


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি