ঢাকা, বৃহস্পতিবার, ২১ জুন, ২০১৮ ১০:৩০:২১

Ekushey Television Ltd.

এবারের বাজেট নির্বাচনী বাজেট নয় : তোফায়েল  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৪:৩০ পিএম, ৮ জুন ২০১৮ শুক্রবার | আপডেট: ১০:০৮ এএম, ১১ জুন ২০১৮ সোমবার

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত গতকাল বৃহস্পতিবার জাতীয় সংসদে ২০১৮-১৯ অর্থবছরের বাজেট পেশ করেন। নির্বাচনের বছরের বাজেট শেষমেশ নির্বাচনী বাজেট বলেই মনে করছেন অনেকে। তবে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ দাবি করেন, এই বাজেট নির্বাচনী বাজেট না।

আজ শুক্রবার দুপুরে ভোলা সদর উপজেলার বাপ্তা ইউনিয়ন পরিষদ চত্বরে ঈদ উপলক্ষে সাধারণ মানুষের মধ্যে শাড়ি ও লুঙ্গি বিতরণ শেষে সাংবাদিকদের এমন কথা জানান তোফায়েল আহমেদ।  

তোফায়েল বলেন, ‘আমরা নির্বাচন সামনে রেখে বাজেট দেই নাই। আমাদের প্রতিটি বাজেটই জনবান্ধব বাজেট, গণমুখী বাজেট। প্রতিটি বাজেটের বেনিফিট (সুফল) সাধারণ মানুষ পায়। এবারের বাজেটের মধ্য দিয়ে সাধারণ মানুষ আরো বেশি উপকৃত হবে।’

এসময় বাজেট নিয়ে বিএনপি’র মন্তব্যেরও সমালোচনা করেন তিনি। বাণিজ্যমন্ত্রী বলেন, “বিএনপি বাজেট না পড়েই সমালোচনা করেছে। এটা তাদের চিরাচরিত অভ্যাস”। বাজেট সম্পর্কে তোফায়েল আরো বলেন, ‘এই বাজেটের মাধ্যমে দারিদ্র্য বিমোচন হবে। আমাদের যে টার্গেট ২০৩০ সালের মধ্যে দারিদ্র্যসীমা ৩ শতাংশের নিচে নামিয়ে আনা, সেই টার্গেটে আমরা পৌঁছাতে পারব। সপ্তম, পঞ্চম বার্ষিকী পরিকল্পনা সামনে রেখে আমরা এই বাজেট দিয়েছি।’

সাংবাদিকদের করা অপর এক প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, “বিএনপি বারবার বলছে তারা নির্বাচনে আসবে না। বিএনপি নিজের প্রয়োজনে নির্বাচনে আসবে। ১৯৭০ সালের নির্বাচনের কথা উল্লেখ করে তিনি বলেন, ‘সেদিন যারা নির্বাচনে আসেনি, তারা বিলীন হয়ে গেছে। ২০১৪ সালে নির্বাচন না করে যে ভুল করেছে, এবার সেই ভুল করবে বলে আমি মনে করি না। তাদের অস্তিত্ব রক্ষা করার জন্যই বিএনপি নির্বাচনে আসবে, এতে আমার কোনো সন্দেহ নাই”।

এর আগে ইউনিয়ন পরিষদ চত্বরসহ উপজেলার পাঁচটি ইউনিয়নে অন্তত ১০ হাজার মানুষের মধ্যে শাড়ি ও লুঙ্গি বিতরণ করা হয়। বিভিন্ন স্থান থেকে হাজারো নারী-পুরুষ সকাল থেকে প্রচণ্ড রোদ উপেক্ষা করে এই শাড়ি-লুঙ্গি নেন।

//এসএইচএস//এসি 

  



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি