ঢাকা, সোমবার, ২০ আগস্ট, ২০১৮ ২৩:১৫:১৫

Ekushey Television Ltd.

এমপি-মন্ত্রী হতে চাইলে নির্বাচন করুন, ষড়যন্ত্র কেন?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২০ পিএম, ৫ আগস্ট ২০১৮ রবিবার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশে কোনো ধরনের অস্থিতিশীলতা-বিশৃংখলা দেখা দিলে একটা শ্রেণী সুযোগ নেওয়ার চেষ্টা করে। অস্থিতিশীলতা সৃষ্টি হলে তাদের নাকি গুরুত্ব বাড়ে। সুযোগ হয়। মন্ত্রি-এমপি হওয়ার আকাঙক্ষা যদি থেকে থাকে, তবে নির্বাচনে আসুন। ষড়যন্ত্র কেন?

আজ রোববার সকালে গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ১০ টি জেলায় ৩০০ ইউনিয়নে অপটিক্যাল ফাইবার সংযোগের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের দেশের কিছু পত্রপত্রিকা আছে যারা সুযোগের অপেক্ষায় থাকে। দেশে সুস্থ ধারা থাকুক তারা চায় না। তাদের পছন্দ হয় না। তারা চায় অন্য কিছু ঘটুক। এমনটা ঘটলে নাকি তাদের গুরুত্ব বাড়ে। তারা নাকি মন্ত্রী হতে পারে। গাড়িতে পতাকা পায়। যাদের এমন আকাঙ্খা তারা মানুষের কাছে যাক। সংগঠন করতে পারে। নির্বাচন করুক। নির্বাচিত হয়ে সরকারে আসুক আমার কোনো আপত্তি নেই। কিন্তু তাই বলে অশান্ত পরিবেশ সৃষ্টি করা, যা খুশি তাই প্রচার করার অধিকার তাদের কে দিয়েছে।

এই ধরনের পরিস্থিতি সৃষ্টি করা, মিথ্যাচার করে বিভ্রান্তি করার অধিকার তাদের কে দিয়েছে। আমরা তো কারো বাক স্বাধীনতা হরণ করিনি। দেশে যত বেসরকারি চ্যানেল সব আমার দেওয়া। আওয়ামী লীগ সরকারের দেওয়া। এতগুলো পত্রিকা সবগুলোর অনুমোদন আমরা দিয়েছি। যা খুশি তাই লিখছে। কিন্তু মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্ত ছড়ানো, অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করার অধিকার তাদের কে দিয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, যারা এসব করতে পারে তারা যে কোমলমতি শিশুদের যে ক্ষতি করবে না তার কী নিশ্চয়তা আছে।      

শিক্ষার্থীদের আন্দোলন প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, এই আন্দোলনে তৃতীয় পক্ষ ঢুকে গেছে। আমি এখন শঙ্কিত স্কুলের শিক্ষার্থীদের নিয়ে। কারণ যারা আগুনে পুড়িয়ে মানুষ মারতে পারে, যারা পেট্রল বোমায় বাস-ট্রেনের যাত্রীদের জীবন্ত মারতে পারে, তারা কী না করতে পারবে?

প্রধানমন্ত্রী বলেন, একটা শ্রেণী-ই আছে ঘোলা পানিতে মাছ শিকার করা। তাঁরা একটা সুযোগের অপেক্ষায় থাকে।

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরতদের ঘরে ফিরে যাওয়ার আহবান জানান প্রধানমন্ত্রী।

/ এআর /



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি