ঢাকা, শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০১৭ ১৪:১৬:৫১

৩৩১৮ জন নির্বাচিত

এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৬:১৩ পিএম, ৯ অক্টোবর ২০১৭ সোমবার | আপডেট: ০৬:৩৬ পিএম, ১০ অক্টোবর ২০১৭ মঙ্গলবার

মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। সোমবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে  এ ফল প্রকাশিত হয়।  উত্তীর্ণদের মধ্যে সর্বোচ্চ নম্বর উঠেছে ৯০.৫। মোট ৩ হাজার ৩১৮জন পরীক্ষার্থী সরকারি ৩১ মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন।ফল জানা যাবে স্বাস্থ্য অধিদফতরের (http://www.dghs.gov.bd/index.php/bd/)ওয়েবসাইটে।


স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. মো. আবদুর রশীদ এসব তথ্য নিশ্চিত করেছেন। অপেক্ষমান তালিকায় রাখা হয়েছে ৫০০ জনকে। ১০০ নম্বরের নৈর্ব্যক্তিক প্রশ্নপত্রের ভর্তিপরীক্ষায় প্রাপ্ত সর্বোচ্চ নম্বর ৯০ দশমিক ৫। দুজন পরীক্ষার্থী এ নম্বর পেয়েছেন। আর সর্বনিম্ন ৭০ দশমিক ৫ নম্বর।


শুক্রবার সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে এমবিবিএস প্রথম বর্ষের (২০১৭-২০১৮ শিক্ষাবর্ষ) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। চলতি বছর ভর্তি পরীক্ষায় অংশগ্রহনকারী মোট ৮০ হাজার ৮১৩ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছেন ৪১ হাজার ১৩২ জন। তাদের মধ্যে ১৯ হাজার ৯১২ জন ছাত্র ও ২১ হাজার ২১০ জন ছাত্রী। ভর্তি পরীক্ষায় ১০০ নম্বরের নৈর্ব্যক্তিক প্রশ্নপত্রে নেওয়া পরীক্ষায় পাস নম্বর ছিল ৪০।

স্বাস্থ্য অধিদফতরের পরিচালক জানান, জাতীয় মেধাতালিকার ভিত্তিতে নির্বাচিত শিক্ষার্থীদের কাছে এসএমএসের মাধ্যমে ফল স্বল্পতম সময়ে পৌঁছে যাবে। এছাড়া স্বাস্থ্য অধিদফতরের ওয়েবসাইট থেকে ফল জানা যাবে।


চলতি বছর ভর্তি পরীক্ষার জন্য আবেদনকারীর মোট সংখ্যা ছিল ৮২ হাজার ৮৫৬ জন। তবে শুক্রবার অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় মোট ২ হাজার ৪৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। বর্তমানে সরকারি কলেজে আসন সংখ্যা ৩ হাজার ৩১৮ এবং বেসরকারি কলেজের আসন সংখ্যা ৬ হাজার ২৫০।
//এআর


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি