ঢাকা, সোমবার, ২৩ এপ্রিল, ২০১৮ ৭:৩০:৫৮

Ekushey Television Ltd.

কক্সবাজারে ৩৯ বিদেশি নাগরিক আটক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৪:১২ পিএম, ১১ মার্চ ২০১৮ রবিবার

বিনা অনুমতিতে কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে প্রবেশ চেষ্টার অভিযোগে ৩৯ বিদেশিকে আটক করেছে পুলিশ। রোববার দুপুরে উখিয়ার শহীদ এ টি এম জাফর আলম সড়কের (কক্সবাজার-টেকনাফ সড়ক) মালভিটা এলাকায় তল্লাশি চৌকি থেকে তাদের আটক করা হয় বলে কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. আফরুজুল হক টুটুল জানান। ‘ওয়ার্কপারমিট ছাড়া ট্যুরিস্ট ভিসায়’ আসা এ বিদেশিরা রোহিঙ্গা ক্যাম্পে বিভিন্ন আন্তর্জাতিক সংস্থাসহ কর্মরত বলে জানান তিনি। তবে এরা কোন কোন দেশের নাগরিক তা জানা সম্ভব হয়নি।

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গারা যাতে ক্যাম্প এলাকা ছেড়ে ছড়িয়ে পড়তে না পারে সেজন্য উখিয়া ও টেকনাফের বিভিন্ন সড়ক-উপসড়কে পুলিশসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী যৌথ তল্লাশি চৌকি স্থাপন করেছে।
তিনি বলেন, রোববার বেলা ১২টার দিকে মালভিটা এলাকার তল্লাশি চৌকিতে বেশ কয়েকজন বিদেশির পার্সপোটসহ বিভিন্ন কাগজপত্র দেখে ট্যুরিস্ট ভিসায় বাংলাদেশে তাদের অবস্থান নিশ্চিত হওয়া যায়।

পরে বিনা অনুমতিতে রোহিঙ্গা ক্যাম্পে প্রবেশ চেষ্টার অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য তাদের উখিয়া থানায় নিয়ে আসা হয়েছে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, আটকরা আন্তর্জাতিক সংস্থাসহ বিভিন্ন বেসরকারি সংস্থায় রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত। তারা ট্যুরিস্ট ভিসায় বাংলাদেশে অবস্থান করলেও কোনো ওয়ার্ক পারমিট নেই।

জিজ্ঞাসাবাদ শেষে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ মতো তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

এসএইচ/

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি