ঢাকা, সোমবার, ২০ আগস্ট, ২০১৮ ২৩:১৭:৩৮

Ekushey Television Ltd.
ট্রেনের অগ্রিম টিকেট

কমলাপুরে উপচেপড়া ভিড়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০২ এএম, ১১ আগস্ট ২০১৮ শনিবার | আপডেট: ১১:০৭ এএম, ১১ আগস্ট ২০১৮ শনিবার

ঈদুল আজহা উপলক্ষে শুরু হয়ে গেছে মানুষের ঘরে ফেরার প্রস্তুতি। গত চারদিন ধরে বিক্রি হচ্ছে ট্রেনের অগ্রিম টিকেট। রেলের অগ্রিম টিকিট বিক্রির চতুর্থ দিনে অর্ধলক্ষাধিক টিকিট প্রত্যাশী মানুষের সমাগম হয়েছে। কমলাপুর স্টেশন থেকে ভিআইপি গেট ও মাইক্রো স্ট্যান্ড পর্যন্ত মানুষের লাইন ছাড়িয়েছে। লাইনে দাঁড়ানো মানুষগুলো হঠাৎ হঠাৎ চিৎকার দিয়ে বলছেন, যেনো লাইনের ভেতরে অন্য কেউ প্রবেশ না করে।

শনিবার সকালে কমলাপুর স্টেশনে গিয়ে দেখা যায়, অন্য যে কোনও দিনের চেয়ে আজ ভিড় সবচেয়ে বেশি। কারণ চাঁদ দেখা সাপেক্ষে ঈদের দুদিন আগের টিকিট বিক্রি হচ্ছে আজ। এদিন দেওয়া হচ্ছে ২০ আগস্টের টিকিট। সকাল ৮টা থেকে টিকেট বিক্রি শুরু। বৃহস্পতিবারের মতো আজও মোট ৩৫টি আন্তঃনগর ট্রেনের জন্য ২৬ হাজার ৮৯৫টি টিকিট বিক্রি করা হচ্ছে।

টিকেট কাউন্টার তথা মূল স্টেশন চত্বর ছাপিয়ে মানুষ দীর্ঘ লাইন দিয়েছে পাশের সড়ক পর্যন্ত। যদিও সবাই টিকেট শেষ পর্যন্ত পাবেন কিনা তাও জানেন না। তবু ঘণ্টার পর ঘণ্টা ধরে রোদ আর গরমের মধ্যে দাঁড়িয়ে অপেক্ষা করছেন। 

অনেক যাত্রীই জানিয়েছেন, কাঙ্ক্ষিত টিকেট পেতে গতকাল সন্ধ্যা থেকেই অনেকে অপেক্ষা করছেন। তাদের অভিযোগ, টিকেট বিক্রির গতি শ্লথ।

কমলাপুর স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী বলেন, আগামী ১৭ আগস্ট থেকে এবারের ঈদ যাত্রা শুরু হবে। ২০ আগস্ট সারাদেশের উদ্দেশে মোট ৬৮টি ট্রেন ছেড়ে যাবে। এর মধ্যে ৩৫টি আন্তঃনগর, বাকিগুলো মেইল ও লোকাল সার্ভিস।

প্রসঙ্গত, এবার ঢাকা স্টেশনে ২৬টি কাউন্টার খোলা রাখা হয়েছে। এর মধ্যে দুটি কাউন্টার নারীদের জন্য সংরক্ষিত রয়েছে। ফিরতি টিকেট বিক্রি শুরু হবে ১৫ আগস্ট থেকে। ঈদ উপলক্ষে ৯ জোড়া বিশেষ ট্রেন চালানোর পরিকল্পনা রয়েছে।

উল্লেখ্য, গত বুধবার সকাল ৮টায় প্রথম দিনের টিকিট বিক্রি শুরু হয়, চলবে আগামী ১২ আগস্ট পর্যন্ত। এর আগে গত মঙ্গলবার ঈদ উপলক্ষে বাসের অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়।

একে//

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি