ঢাকা, বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭ ৪:২৮:৫৩

কাদেরের সহায়ক সরকারের ব্যাখ্যা সঠিক নয় : ফখরুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০২:২১ পিএম, ৪ সেপ্টেম্বর ২০১৭ সোমবার

সহায়ক সরকার নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক,সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের যে বক্তব্য দিয়েছেন তা সঠিক নয় বলে দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সহায়ক সরকার নিয়ে যে ব্যাখ্যা দিয়েছেন তা সঠিক নয়। সহায়ক সরকার বলতে আমরা যেটা বলছি তা হলো সম্পূর্ণ দলনিরপেক্ষ সরকার থাকবে। এ সরকার সুষ্ঠু নির্বাচনের লক্ষে কাজ করবে।

সোমবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীকে দেখতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।


মির্জা ফখরুল বলেন, সহায়ক সরকার নিয়ে আওয়ামী লীগের যে চিন্তা তার সঙ্গে বিএনপির সহায়ক সরকারের মিল নেই। বাংলাদেশের রাজনৈতিক সংস্কৃতিতে সরকারি দলের ওপর অন্যান্য রাজনৈতিক দলের বিশ্বাস এবং আস্থা থাকে না। ১৯৯৬ সালে নির্বাচনকালীন একটি সহায়ক সরকারের কথা তারাও বলেছিলেন। সেই সরকারের অধীনে তিনটি নির্বাচনও হয়ে গেছে। জনগণ তা গ্রহণও করেছে।


তিনি বলেন, কিন্তু আওয়ামী লীগ ক্ষমতায় টিকে থাকার জন্য এবং একদলীয় শাসন করার জন্য ক্ষমতায় আসার পরে তা পুরোপুরি পরিবর্তন করে ফেলেছে। ২০১৪ সালের নির্বাচন তারা সেভাবে করেছে। এদেশের মানুষ সে নির্বাচন অংশগ্রহণ করেনি। বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১৫৪ জন সংসদ সদস্যকে নির্বাচিত ঘোষণা করেছে। এজন্য এ সরকারের বৈধতাও নেই।


বিএনপির মহাসচিব বলেন, আগামী নির্বাচন যাতে সব দলের অংশগ্রহণ হয়, আমরা সেটাই চাই। কাদের সিদ্দিকী গুরুতর অসুস্থ জানিয়ে তার আশু রোগমুক্তি কামনা করেন বিএনপির মহাসচিব। এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খানসহ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
//এআর

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি