ঢাকা, শনিবার, ১৮ আগস্ট, ২০১৮ ৭:২৫:৩০

Ekushey Television Ltd.

কালিমালিপ্ত নির্বাচন: মঞ্জু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০২:১০ পিএম, ১৬ মে ২০১৮ বুধবার | আপডেট: ০২:১১ পিএম, ১৬ মে ২০১৮ বুধবার

খুলনা সিটি করপোরেশন নির্বাচনের মধ্য দিয়ে সরকার অবাধ সুষ্ঠু নির্বাচনের স্বপ্নকে চুরমার করল বলে মন্তব্য করেছেন বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু। সেইসঙ্গে নির্বাচন কমিশন একটি কালো অধ্যায়ের সূচনা করল বলেও মন্তব্য করেন তিনি। মঞ্জু বলেন, এটি একটি কালিমালিপ্ত নির্বাচন হলো।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় দলীয় কার্যালয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন।

মঞ্জু বলেনন, ‘একটি অবাধ, সুষ্ঠু নির্বাচন খুলনাবাসী চেয়েছিল। কিন্তু সেটি হয়নি। গণতন্ত্রের জন্য এটি অশনি সংকেত।’

শতাধিক ভোটকেন্দ্রে জালিয়াতি হয়েছে বলে অভিযোগ করেন তিনি। তাই এসব ফল বাতিল করে পুনরায় ভোটগ্রহণ করার জন্য সরকার ও নির্বাচন কমিশনের প্রতি দাবি জানিয়েছেন বিএনপির এই মেয়র প্রার্থী।

তিনি বলেন, মানুষের ভোটের অধিকার নিয়ে যে নগ্ন খেলা চলেছে দিনভর, এই খেলা যেন ভবিষ্যতে আর না হয়। আমি এই নির্বাচনে খুশি হতে পারিনি, এই ফল আমি গ্রহণ করতে পারলাম না এবং এই ভোটের মাধ্যমে বাংলাদেশে রাজনৈতিক সংকট বাড়বে, সেটা আমাদের জন্য আরও শঙ্কার কারণ।

প্রসঙ্গত, খুলনা সিটি করপোরেশ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আবদুল খালেকের কাছে পরাজিত হয়েছেন বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু। ২৮৬টি কেন্দ্র থেকে পাওয়া ফলাফলে দেখা গেছে, নৌকা প্রতীকের তালুকদার আবদুল খালেক পেয়েছেন এক লাখ ৭৬ হাজার ৯০২ ভোট। অন্যদিকে ধানের শীষ প্রতীকের নজরুল ইসলাম মঞ্জু পেয়েছেন এক লাখ আট হাজার ৯৫৬ ভোট। তিনটি কেন্দ্রের ভোট স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

একে// এআর



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি