ঢাকা, বুধবার, ১৫ আগস্ট, ২০১৮ ৪:০৭:১৩

Ekushey Television Ltd.

কোটার প্রজ্ঞাপনের দাবিতে আজ থেকে বিশ্ববিদ্যালয় কলেজে ধর্মঘট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৮ এএম, ১৪ মে ২০১৮ সোমবার | আপডেট: ০৯:১২ এএম, ১৪ মে ২০১৮ সোমবার

কোটা বাতিলের প্রজ্ঞাপন জারির দাবিতে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী গতকাল রোববার বিভিন্ন উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ডাকে ওই বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। গতকাল বিকেল ৫টার মধ্যে কোটা বাতিলের প্রজ্ঞাপন প্রকাশিত না হওয়ায় আজ সোমবার সকাল ১০টা থেকে দেশের সব বিশ্ববিদ্যালয় ও কলেজে অনির্দিষ্টকালের ছাত্র ধর্মঘট ও অবস্থান কর্মসূচি পালন করার ঘোষণা দিয়েছে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। ওই সময় সব পরীক্ষা ও ক্লাস বর্জন করা হবে বলে জানিয়েছেন পরিষদের নেতারা।

গতকাল দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) এক সংবাদ সম্মেলনে নতুন কর্মসূচি ঘোষণা করেন পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন। তিনি বলেন, আন্দোলনকারীদের ওপর নানাভাবে চাপ সৃষ্টি করা হচ্ছে। আন্দোলনে যাঁরা নেতৃত্ব দিচ্ছেন তাদের বাড়িতে হামলা করা হচ্ছে।

পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নূর বলেন, আমাদের সঙ্গে সরকার ওয়াদা করেছে ৭ মের মধ্যে প্রজ্ঞাপন হবে। কিন্তু সেই প্রজ্ঞাপন এখনো জারি করা হয়নি। প্রধানমন্ত্রী সংসদে দাঁড়িয়ে ঘোষণা করেছেন কোটা থাকবে না। তার কথাই অলিখিত আইন। কিন্তু এর পরও কোটা বাতিল নিয়ে প্রহসন করা হচ্ছে। আমরা আর অপেক্ষা করতে চাই না।

এদিকে আন্দোলনকারীদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণার প্রতি বিশ্বাস রাখার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি এও মনে করেন, আন্দোলনের হুমকি সমীচীন হচ্ছে না।

এসএইচ/



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি