ঢাকা, সোমবার, ২৮ মে, ২০১৮ ১:৫৩:৪৭

Ekushey Television Ltd.

কোটা আন্দোলনকারীদের জিডি নেয়নি পুলিশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:০৩ পিএম, ১৬ মে ২০১৮ বুধবার

কোটা সংস্কার আন্দোলনকারীদের ছাত্রলীগের ‘হত্যার হুমকির’ পর জীবনের নিরাপত্তা চেয়ে করা জিডি(সাধারণ ডায়েরি) শাহবাগ থানা পুলিশ গ্রহণ করছে না বলে অভিযোগ করছে আন্দোলনকারী শিক্ষার্থীরা।

আজ বুধবার দুপুর ২টার দিকে জিডির কপিসহ তাদের ফিরিয়ে দেন শাহবাগ থানার ওসি আবুল হাসান। আন্দোলনকারীরা বলেন, জীবনের নিরাপত্তা জন্য থানায় পৌঁছালে শাহবাগ থানা পুলিশ ওসি আবুল হাসান তাদের একটি কপি দিয়ে জিডি করতে বলেন।

একপর্যায়ে তারা কোটা সংস্কার আন্দোলনকারী ৪ নেতা এবং সাধারণ আন্দোলনকারীর নিরাপত্তার জন্য মোট ৫টি জিডি কপি পূরণ করেন। কপি পূরণ করার পর শাহবাগ থানা ওসির কাছে জমা দিতে চাইলে থানার ওসি সেটি গ্রহণ করতে অস্বীকৃতি জানান। এই সময় তিনি অন্য রুমে গিয়ে ফোনে কথা বলে এসে আন্দোলনকারীদের জানান জিডি গ্রহণ করতে সময় লাগবে। এখন নেওয়া যাবে না।
কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম-আহ্বায়ক নুরূল হক নূর বলেন, আমরা জীবনের নিরাপত্তা নিয়ে শংকিত। কিন্তু রাষ্ট্রের দায়িত্ব তাদের নাগরিকের নিরাপত্তা দেওয়া। কিন্তু আমরা শাহবাগ থানায় জিডি করতে গেলেও তারা সেটা গ্রহণ করেনি।

শাহবাগ থানার ওসি আবুল হাসান একুশে টিভি অনলাইনকে বলেন, জিডি করতে ঢাকা বিশ্বিবিদ্যালয়ের ৪ শিক্ষার্থী এসেছিল। যেহেতু এটা ছাত্রসংগঠন ও বিশ্ববিদ্যালয় প্রসাশনের বিষয়। তাদের সাথে আলোচনা করার পরই শিক্ষার্থীদের এই জিডি গ্রহণ করা হবে। এর জন্য কিছুটা সময় লাগবে।

এর আগে কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেওয়া সংগঠন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরূল হক নূর এবং আরেক যুগ্ম-আহ্বায়ক রাশেদ খানের উপর সশস্ত্র হামলা চালানোর চেষ্টা করেন ছাত্রলীগের নেতারা। মঙ্গলবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুহসিন হলের ১১৯ নম্বর রুমে এ ঘটনা ঘটে। এতে তারা প্রাণহানির আশঙ্কা করছেন বলে সাংবাদিকদের জানিয়েছেন শিক্ষার্থীরা।


টিআর/ এমজে



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি