ঢাকা, সোমবার, ১৬ জুলাই, ২০১৮ ১৬:৫৮:২৫

Ekushey Television Ltd.

খালেদার দুই মামলায় জামিন আবেদনের শুনানি ৩১ জুলাই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৪:১০ পিএম, ১১ জুলাই ২০১৮ বুধবার

ভুয়া জন্মদিন পালন ও মুক্তিযুদ্ধকে ‘কলঙ্কিত’ করার অভিযোগে দায়ের করা দুই মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন করেছেন তার আইনজীবীরা। পরে আদালত এই দুই মামলায় জামিনের শুনানির দিন ধার্য করেন আগামী ৩১ জুলাই।

বুধবার সকালে ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েসের আদালতে এই জামিন আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার এবং জিয়া উদ্দিন জিয়া।  

খালেদা জিয়ার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার এই তথ্য নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, এর আগে গত ৫ জুলাই ওই দুই মামলায় বেগম খালেদা জিয়ার জামিনের আবেদন নামঞ্জুর করেন বকশীবাজার আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকা মহানগর হাকিম আহসান হাবীবের আদালত।

মামলার নথি থেকে জানা যায, যুদ্ধাপরাধীদের নিয়ে কটূক্তির অভিযোগে খালেদা জিয়ার বিরুদ্ধে ২০১৬ সালের ৩ নভেম্বর ঢাকা মহানগর হাকিম আদালতে বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এবং এ মামলায় ২০১৭ সালের ১২ নভেম্বর খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ইস্যু করেন আদালত। এছাড়া মিথ্যা তথ্য দিয়ে জন্মদিন পালনের অভিযোগ ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম ২০১৬ সালের ৩০ আগস্ট খালেদা জিয়ার বিরুদ্ধে ঢাকা মহানগর হাকিম আদালতে একটি মামলা দায়ের করেন।ওই মামলায় ২০১৬ সালের ১৭ নভেম্বর খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ইস্যু করা হয়।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড হয়েছে। রায়ের পরই নাজিমুদ্দিন রোডে পুরনো কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয় খালেদা জিয়াকে। তখন থেকেই কারাগারে আছেন বিএনপি নেত্রী।

একে//



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি