ঢাকা, শুক্রবার, ২৫ মে, ২০১৮ ১:৪৯:০৯

Ekushey Television Ltd.

খালেদা জিয়াকে আরও দুই মামলায় গ্রেফতার দেখানোর নির্দেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৪:১৬ পিএম, ১৭ মে ২০১৮ বৃহস্পতিবার

যুদ্ধাপরাধীদের নিয়ে কটূক্তি ও মিথ্যা তথ্যের ভিত্তিতে ভুয়া জন্মদিন পালন করার অভিযোগে দায়ের করা মামলায় খালেদা জিয়াকে গ্রেফতার দেখানোর নির্দেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে মামলা দুটি পরবর্তী শুনানির জন্য আগামী ৫ জুলাই দিন ধার্য করেন।

বৃহস্পতিবার যুদ্ধাপরাধীদের কটূক্তি মামলাটি ঢাকা মহানগর হাকিম আহসান হাবীব ও ভুয়া জন্মদিন পালন মামলাটি মহানগর হাকিম খুরশীদ আলম শুনানি শেষে এ আদেশ দেন।

এদিকে খালেদা জিয়ার পক্ষে আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার জামিন শুনানি করেন। শুনানিতে তিনি বলেন, খালেদা জিয়ার দুই মামলার জামিন দেওয়ার আদেশের জন্য দিন ধার্য আছে। খালেদা জিয়া চার মাস যাবৎ কারাগারে আটক রয়েছেন। সবকিছু বিবেচনায় আমরা খালেদা জিয়ার জামিন চাই।

অপরদিকে খালেদা জিয়ার জামিনের বিরোধিতা করেন ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু। তিনি বলেন, দুই মামলায়ই খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি রয়েছে। গ্রেফতারি পরোয়ানাটি এখনও কার্যকর করা হয়নি। আগে পরোয়ানা কার্যকর করা হোক, এরপর জামিন শুনানি নির্দেশ দেওয়ার আবেদন করছি। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক খালেদা জিয়াকে গ্রেফতারি পরোয়ানা কার্যকর করার আদেশ দেন।

এর আগে গত ২৫ এপ্রিল দুই মামলায় মাসুদ আহমেদ তালুকদার কারাগারে থাকা খালেদা জিয়াকে আদালতে হাজির করে প্রোডাকশন ওয়ারেন্ট ইস্যুসহ জামিন শুনানির আবেদন করলে বিচারক প্রোডাকশন ওয়ারেন্ট ইস্যুসহ জামিন শুনানির আদেশের জন্য আজকের দিন ধার্য করেন।

২০১৬ সালের ৩০ আগস্ট ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম ঢাকা মহানগর হাকিম আদালতে খালেদা জিয়ার বিরুদ্ধে ১৫ আগস্ট ভুয়া জম্মদিন পালন করার অভিযোগে মামলাটি দায়ের করেন।

এসএইচ/



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি