ঢাকা, সোমবার, ১৮ জুন, ২০১৮ ১৩:২২:৩২

Ekushey Television Ltd.

খালেদা জিয়ার আইনজীবীদের মধ্যে মতভেদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৫:২০ পিএম, ১৪ জুন ২০১৮ বৃহস্পতিবার

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির বিষয়ে তার আইনজীবীদের দুই রকম বক্তব্য এসেছে। এখন প্যারোল ছাড়া খালেদার মুক্তির উপায় নেই- খন্দকার মাহবুব হোসেনের এই বক্তব্যের বিরোধিতা করেছেন আরেক আইনজীবী জয়নুল আবেদীন। প্যারোলের বক্তব্য খন্দকার মাহবুবের ‘ব্যক্তিগত মত’ বলে বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে মন্তব্য করেছেন জয়নুল আবেদীন।

খন্দকার মাহবুব ও জয়নুল দুজনই বিএনপির ভাইস চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন। বিএনপির প্যানেল থেকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ছিলেন খন্দকার মাহবুব, জয়নুল এখন সভাপতি। বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী এক্ষেত্রে জয়নুল আবেদীনকেই সমর্থন করছেন।

জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতির মামলায় পাঁচ বছরের দণ্ড নিয়ে চার মাস ধরে কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। মামলাটিতে আপিল করে জামিন পেলেও অন্য মামলায় গ্রেফতার দেখানোয় তার মুক্তি আটকে আছে।

তার জামিনের আবেদন বিবেচনাধীন অবস্থায় বুধবার খন্দকার মাহবুব ঢাকায় তার বাড়িতে সাংবাদিকদের বলেছিলেন, এখন সরকার কেবল প্যারোলে মুক্তি দিলে খালেদা জিয়া বেরিয়ে নিজের ইচ্ছা অনুযায়ী হাসপাতালে চিকিৎসা নিতে পারবেন।

বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে এক সংবাদ সম্মেলনে এলে জয়নুল আবেদীনের কাছে খন্দকার মাহবুবের বক্তব্যের প্রতিক্রিয়া জানতে চান সাংবাদিকরা।

তিনি বলেন, আমাদের একজন আইনজীবী (খন্দকার মাহবুব) সংবাদ সম্মেলন করে প্যারোলে মুক্তি চেয়েছেন। আমরা মনে করি, এটি তার ব্যক্তিগত মতামত। আমরা আইনজীবী সমাজ এটি মনে করি না। তার ব্যক্তিগত মতামতের ওপরে আমরা কোনো বক্তব্য রাখতে চাই না।

কারাবন্দি খালেদা জিয়াকে স্বাস্থ্য পরীক্ষার জন্য গত ৭ এপ্রিল বঙ্গবন্ধু মেডিকেলে নেওয়া হয় কারাবন্দি খালেদা জিয়াকে স্বাস্থ্য পরীক্ষার জন্য গত ৭ এপ্রিল বঙ্গবন্ধু মেডিকেলে নেওয়া হয়

আইনজীবী সমিতির সভাপতি বলেন, আমরা চাই বাংলাদেশ মাদকমুক্ত হোক। কিন্ত তা অবশ্যই আইন মোতাবেক হতে হবে। বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের মাধ্যমে নয়, রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিতভাবে নয়।


এসএইচ/



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি