ঢাকা, সোমবার, ২০ আগস্ট, ২০১৮ ২৩:১৪:৫৯

Ekushey Television Ltd.

খুলনা আ.লীগ নেতা রবের ১৮তম মৃত্যুবার্ষিকী আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৯ এএম, ১১ আগস্ট ২০১৮ শনিবার | আপডেট: ১০:৩৮ এএম, ১১ আগস্ট ২০১৮ শনিবার

খুলনার বিশিষ্ট রাজনীতিবিদ মুক্তিযোদ্ধা শহিদ এসএমএ রবের ১৮তম মৃত্যুবার্ষিকী আজ। এ উপলক্ষে শহিদ এসএমএ রব স্মৃতি পরিষদ, ঢাকার কমিটির উদ্যোগে আজ ও আগামীকাল দুই দিনব্যাপী শহিদ এসএমএ রবের ১৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

কর্মসূচির মধ্যে রয়েছে আজ শহিদ এসএমএ রবের স্মরণে স্মরণসভা ও দোয়া বেলা ১১টায় মরহুমের কবর জিয়ারত, এবং আগামীকাল হাইকোর্ট মাজার মসজিদে বাদ আছর মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হবে। এছাড়া খুলনার বিভিন্ন মসজিদে মিলাদ ও দোয়া এবং এতিমখানায় দারিদ্র ভোজের আয়োজন করা হবে।
শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে খুলনা নগর ও জেলা আওয়ামী লীগ সন্ধ্যা ৭টায় দলীয় কার্যালয়ে স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে। এ সকল কর্মসূচিতে দলের সকল পর্যায়ের নেতা-কর্মীদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য বিশেষ আহ্বান জানিয়েছেন নগর  আ’লীগের সভাপতি ও নব-নির্বাচিত মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক, জেলা আ’লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, নগর আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মিজানুর রহমান মিজান এমপি, জেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এড. সুজিত অধিকারী।

শহিদ এসএমএ রব স্মৃতি পরিষদের পক্ষ থেকে কর্মসূচি সফল করার জন্য এসএমএ রবের জ্যেষ্ঠ পুত্র আরিফুর রহমান মিঠু সবাইকে আহবান জানিয়েছেন। অন্যদিকে ঢাকার কর্মসূচি সফল করার জন্য ঢাকাস্থ খালিশপুর উন্নয়ন ফোরামের সভাপতি ও শহিদ এসএমএ রব স্মৃতি পরিষদ ঢাকার সমন্বয়কারী মোঃ মঞ্জুর হোসেন ঈসা সবাইকে অনুরোধ করেছেন।
২০০০ সালের ১১ আগস্ট খুলনার সোনাডাঙ্গা সংলগ্ন নিজ বাড়ির সামনে জুমার নামাজ আদায় করতে গিয়ে সোনাডাঙ্গা এলাকায় অস্ত্রধারীদের গুলিতে খুলনার মুক্তিযোদ্ধা আলহাজ্ব এসএমএ রবকে নৃশংসভাবে হত্যা করা হয়। হত্যার ১৮ বছর এলেও আজও প্রকৃত খুনীদের গ্রেফতার করা হয়নি। খুলনার সাধারন মানুষ ও সুশীল সমাজের প্রতিনিধিসহ সকলেই এই হত্যাকান্ডের বিচার দাবি করেছেন এবং হত্যাকারী মূল হোতাদের চিহ্নিত করে তাদেরকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন।  
এসএ/

 

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি