ঢাকা, বৃহস্পতিবার, ১৯ জুলাই, ২০১৮ ১৯:২৬:২৭

Ekushey Television Ltd.

গাজীপুর নির্বাচন: সিইসির সঙ্গে বৈঠকে বিএনপি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৩:৩২ পিএম, ২৪ জুন ২০১৮ রবিবার | আপডেট: ০৪:৫০ পিএম, ২৪ জুন ২০১৮ রবিবার

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন নিয়ে নিজেদের অভিযোগ জানাতে নির্বাচন কমিশন সচিবালয়ে গেছে বিএনপির একটি প্রতিনিধি দল। আজ রোববার দুপুর পৌনে তিনটার দিকে তিন সদস্যের প্রতিনিধি দলটি প্রধান নির্বাচন কমিশনার কে. এম. নুরুল হুদার সঙ্গে বৈঠকে বসেছেন।

প্রতিনিধি দলে নেতৃত্ব দিচ্ছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান। প্রতিনিধি দলের বাকি দুই সদস্য হলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান ও বরকত উল্লাহ বুলু।

বিএনপি সূত্রে জানা গেছে, গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের আগ মুহূর্তে দলীয় নেতাকর্মীদের নানা হয়রানি ও এজেন্টদের নানা হুমকির বিষয়ে সুনির্দিষ্ট অভিযোগ জানাবে প্রতিনিধি দল। সেই সঙ্গে ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোয় প্রশাসনের কড়া নজরদারির বিষয়ে দাবি জানাবে। আটক নেতাকর্মীদের মুক্তির দাবিও জানাবে।

প্রসঙ্গত, আগামী মঙ্গলবার গাজীপুর সিটির দ্বিতীয় নির্বাচনে ভোট হবে। আজ মধ্যরাত থেকে শেষ হচ্ছে  প্রচার। ইতোমধ্যে ৩০ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে সেখানে।

গাজীপুর সিটি করপোরেশনের এবারের নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত প্রার্থীসহ সাত প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁদের মধ্যে ছয়জন বিভিন্ন রাজনৈতিক দলের মনোনীত ও একজন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন। আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন জাহাঙ্গীর আলম আর বিএনপির প্রার্থী হিসেবে লড়ছেন হাসান উদ্দিন সরকার।

এছাড়া গাজীপুর সিটি করপোরেশনের ৫৭টি সাধারণ ওয়ার্ডের সাধারণ আসনের কাউন্সিলর পদে ২৫৪ জন ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৮৪ প্রার্থী এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এবারের নির্বাচনে একটি ওয়ার্ডে সাধারণ আসনের কাউন্সিলর পদে একজন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এবার গাজীপুর সিটি করপোরেশনের ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৩৭ হাজার ৭৩৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার পাঁচ লাখ ৬৯ হাজার ৯৩৫ এবং নারী ভোটার পাঁচ লাখ ৬৭ হাজার ৮০১।

/ এআর /



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি