ঢাকা, রবিবার, ১৭ ডিসেম্বর, ২০১৭ ২১:৪৪:৪১

‘গালভরে কীভাবে বলেন জিয়া বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৫:২৮ পিএম, ৭ ডিসেম্বর ২০১৭ বৃহস্পতিবার | আপডেট: ০৬:০৮ পিএম, ৭ ডিসেম্বর ২০১৭ বৃহস্পতিবার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তন মানেই তো যুদ্ধাপরাধীদের রাজনীতি করার সুযোগ। তিনি প্রশ্ন রেখে বলেন, আপনারা কীভাবে গালভরে বলেন যে, জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা। এটা কিভাবে বলেন আপনারা?
শেখ হাসিনা বলেন, জিয়া বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তন করেন নি। বরং যুদ্ধাপরাধীদের রাজনীতি করার সুযোগ করে দিয়েছেন। এসময় তিনি সাংবাদিকদের প্রশ্ন করেন, এরপরও আপনারা কি করে বলেন যে, জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা?
আজ বৃহস্পতিবার বিকালে গণভবনে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। ভোরের ডাকের সম্পাদক শ্যামল দত্তের এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন,জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যা মামলার আসামীদের বাঁচাতে ইনডেমনিটি অ্যাক্ট পাশ করেন। হত্যাকারীদের তিনি আশ্রয় দিয়েছেন। অথচ এই জিয়াউর রহমানকে মেজর জিয়াউর রহমান বানিয়েছেন কে? আমার বাবা তাঁকে মেজর জেনারেল বানিয়েছেন। কিন্তু সেই হত্যাকারীদের সঙ্গে নিয়ে তিনি ক্ষমতা কুক্ষিগত করেছিলেন।
জিয়াউর রহমানদের জন্যই দেশে সেনা অভ্যুত্থান হয়েছে দাবি করে তিনি বলেন,তার সময় দেশে হাজার হাজার সেনা অফিসারকে হত্যা করা হয়েছে। তাই খুনীদের সঙ্গে কোন আপস নয়।
তিনি উপস্থিত সাংবাদিকদের প্রশ্ন রেখে বলেন, এসব খুনিদের নিয়ে কি করে আপনারা বলেন, জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্রের জনক।

এমজে/ এআর


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি