ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

গিনেজ বুকে নাম লেখাতে ঢাবিতে মূকাভিনয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪১, ৯ এপ্রিল ২০১৮

নির্বাক শব্দেরা মুখরিত হোক মুক্তির আলোয় আলোয়’ প্রতিপাদ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি’তে শুরু হলো তিনদিনের আন্তর্জাতিক মূকাভিনয় উৎসব।

ঢাকা ইউনিভার্সিটি মাইম অ্যাকশনের (ডুমা) আয়োজনে রোববার থেকে শুরু হয় এ উৎসব।

এববারের উৎসবে অংশ নিচ্ছে বাংলাদেশ, ভারত, ইরান, যুক্তরাষ্ট্র, জাপান, জার্মানি ও নেপালের একক এবং বিভিন্ন দলের মূকাভিনয় শিল্পীরা।

উৎসবের উল্লেখযোগ্য দিক হচ্ছে- গিনেজ বুক অব ওয়ার্ল্ডে নাম লেখানোর লক্ষ্যে টিএসসি’র সুবজ প্রান্তরে আড়াইশ মূকাভিনয় শিল্পী দলীয় পরিবেশনায় অংশ নেওয়া। রোববার সকাল থেকে এ আয়োজন চলে।

সন্ধ্যা সাড়ে ৭টায় উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামান।

এসময় ব্যতিক্রমধর্মী আন্তর্জাতিক উৎসব আয়োজনের জন্য মাইম অ্যাকশনকে অভিনন্দন জানিয়ে উপাচার্য বলেন, গিনেস বুকে রেকর্ড করার লক্ষ্যে শিল্পীরা যে মূকাভিনয়ে অংশ নিয়েছে তাদের সহ উৎসবে অংশ নেয়া সব দেশের শিল্পীদের অভিনন্দন জানাই। আমরা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করছি।

উদ্বোধনী দিনে মূকাভিনয় পরিবেশন করেন আমেরিকান নিউ মাইম থিয়েটারের পরিচালক বাংলাদেশী বংশোদ্ভূত মার্কিন নাগরিক কাজী মশহুরুল হুদা, ভারতের সোমা মাইম থিয়েটার, জার্মানির নিমো মাইম, রংপুরের মিরর মাইম থিয়েটার, জাপানের দুজন মাইমশিল্পী এবং আয়োজক সংগঠন ঢাকা ইউনিভার্সিটি মাইম অ্যাকশন।

তিনদিনের এ উৎসব শেষ হবে মঙ্গলবার, ১০ এপ্রিল।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি