ঢাকা, মঙ্গলবার, ২৪ এপ্রিল, ২০১৮ ৩:২৯:১৭

Ekushey Television Ltd.

গুগলের ফটোগ্রাফার ক্যামেরা বাজারে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৫:৩৪ পিএম, ৭ অক্টোবর ২০১৭ শনিবার | আপডেট: ০৫:৩০ পিএম, ১২ অক্টোবর ২০১৭ বৃহস্পতিবার

সহজেই বহনযোগ্য ক্যামেরা গো-প্রোর জনপ্রিয়তা থাকলেও এই বাজারে নতুন কিছু যুক্ত করতে চায় গুগল। তাদের এই বিশ্বাস থেকে প্রতিষ্ঠানটি বাজারে আনল ক্যামেরা গুগল ক্লিপস।

ক্ষুদ্রাকৃতির ক্যামেরাটি সহজেই বহনযোগ্য। এটি জামার পকেটে ক্লিপ দিয়ে যুক্ত করে ছোট ছোট ভিডিও বা ‘ক্লিপ’ ধারণ করতে পারবে। বুধবার গুগলের ইভেন্টে ক্যামেরাটি উন্মুক্ত করা হয়েছে।

ক্লিপস ক্যামেরাটিতে রয়েছে ১৩০ ডিগ্রি লেন্স, ১৬ গিগাবাইট স্টোরেজ, ইউএসবি টাইপ সি পোর্ট, টানা ৩ ঘণ্টা কাজ করতে সক্ষম। এটি ওয়াই-ফাই’র মাধ্যমে রাউটার ছাড়াই ফোনের সঙ্গে যুক্ত থাকবে। ব্যবহারের জন্য ফোনেরও প্রয়োজন হবে না।

এর ফিচার দেখে ডিভাইসটিকে আরেকটি গো-প্রো বা ভিডিও ব্লগিং ক্যামেরা বলে ধরে নেয়া যেতে পারে। যদিও ক্যামেরাটির মূল ফিচার এগুলো নয়।

গুগল মেশিন লার্নিংয়ের মাধ্যমে ক্যামেরাটি নিজ থেকেই সিন, সামনে থাকা সাবজেক্ট ও ঘটে যাওয়া ঘটনার ছবি বা ভিডিও ধারণ করতে পারবে। এটা সম্ভব হবে ব্যবহারকারীর ছোঁয়া ছাড়াই। অনেকটা নিজস্ব ফটোগ্রাফাররের মত। মেশিন লার্নিং নির্ভর ফটোগ্রাফার ক্যামেরা এটাই প্রথম বাজারে আসল। ২৪৯ ডলার মূল্যে এই ডিভাইসটি বাজারে কতটা সাড়া ফেলবে এখন তা দেখার বিষয়।

আর/ডব্লিউএন



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি