ঢাকা, সোমবার, ২০ আগস্ট, ২০১৮ ২৩:১৪:৩১

Ekushey Television Ltd.

গোরিলা গ্লাস-৬ এর প্রথম খদ্দের অপ্পো

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৫ পিএম, ৭ আগস্ট ২০১৮ মঙ্গলবার

স্মার্টফোনের পর্দার কাঁচ হিসেবে বিশ্বব্যাপী ব্যাপক জনপ্রিয় গোরিলা গ্লাস। বাজারে আসতে যাচ্ছে এর সর্বশেষ সংস্করণ গোরিলা গ্লাস-৬। আর এটির প্রথম খদ্দের হিসেবে বাজারে এই গ্লাস সর্বপ্রথম ব্যবহার করতে যাচ্ছে স্মার্টফোন নির্মাণকারী প্রতিষ্ঠান অপ্পো। গোরিলা গ্লাস নির্মাণকারী প্রতিষ্ঠান কর্নিং বিষয়টি নিশ্চিত করে।

গতকাল সোমবার এক বিবৃতিতে কর্নিয়া জানায়, তাদের গোরিলা গ্লাস-৬ সর্বপ্রথম নিজেদের ডিভাইসে ব্যবহার করতে যাচ্ছে অপ্পো। নিকট ভবিষ্যতে বাজারে আসতে যাচ্ছে অপ্পো’র নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন। ধারণা করা হচ্ছে, তাতেই থাকতে পারে গোরিলা গ্লাস-৬। তবে ঠিক কোন মডেলের ডিভাইসে এটি থাকবে তা এখনও নিশ্চিত করে জানা যায়নি।

ধারণা করা হচ্ছে, এফ-৯, এফ-৯ প্রো অথবা আর-১৭’এর সাথে অপ্পো’র গ্রাহকেরা পেতে পারেন এই গোরিলা গ্লাস-৬।

কর্ণিয়ার পক্ষ থেকে বলা হয় যে,  ল্যাব টেস্টে এক মিটার উচ্চতা থেকে বিভিন্ন ধরণের মেঝেতে উন্মুক্তভাবে ফেলে পরীক্ষা করা হয় গোরিলা গ্লাস-৬ এর স্থায়ীত্ব। তার মধ্যে ১৫ বার পর্যন্ত নিচে পরেও অক্ষুণ্ণ ছিল এই বিশেষ কাঁচের ডিসপ্লে গ্লাস।

কর্ণিয়ার ভাইস প্রেসিডেন্ট এবং মহা-ব্যবস্থাপক জন বেইন বলেন, “অপ্পো আমাদের গ্লাস নির্বাচন করাতে আমরা বেশ উত্তেজিত। অপ্পো’র ফ্ল্যাগশিপ ডিভাইসের যেসব গ্রাহক প্রতিদিনের প্রতি মুহুর্তের ডিজিটাল জীবনের জন্য স্মার্টফোনের ওপর ভরসা করেন তাদেরকে কয়েকবার পর্যন্ত দূর্ঘটনা থেকে অতিরিক্ত নিরাপত্তা দেবে আমাদের গ্লাসটি”।

স্বচ্ছতা, স্পর্ক সংবেদনশীলতা, দাগ না পরা, মজবুত এবং স্থায়ীত্বের কারণে বিশ্বব্যাপী বেশ জনপ্রিয় গোরিলা গ্লাস। বিশ্বের প্রায় ৪৫টি ব্র্যান্ডের স্মার্টফোনের প্রায় ছয় বিলিয়ন ডিভাইসে এখন পর্যন্ত গোরিলা গ্লাস ব্যবহার করা হয়েছে।

সূত্রঃ ইন্টারনেট

//এস এইচ এস//  



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি