ঢাকা, শুক্রবার, ২০ এপ্রিল, ২০১৮ ২:৪৭:১৭

Ekushey Television Ltd.

গোলকিপারই ক্যারিয়ার হতে পারতো রোনালদোর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৫:৫৯ পিএম, ১২ জানুয়ারি ২০১৮ শুক্রবার | আপডেট: ১১:৫৮ পিএম, ১২ জানুয়ারি ২০১৮ শুক্রবার

ফুটবল ইতিহাসে অন্যতম সেরা স্ট্রাইকার হলেন রোনালদো। ইতিহাসে তার নাম হয়তো অন্যভাবে লেখা হতো। সাবেক এই ব্রাজিলিয়ান তারকার শুরুটা হযেছিল গোলকিপার হিসেবে। জীবনের প্রথম ফুটবল ট্রায়ালে তিনি পাস করেছিলেন গোলকিপার হিসেবে, স্টাইকার হিসেবে নয়।

এক ইউটিউব অনুষ্ঠানে তিনি বলেন, আমি ভালকুয়ারেতে প্রথম ট্রায়াল দিতে গিয়েছিলাম। সেটা ছিল আমার জন্য অন্যরকম এক অভিজ্ঞতা। সেখানে আমার মতো প্রায় ৫০ জন এসেছিল ট্রায়াল দিতে।

তিনি বলেন, আমি চেয়েছিলাম, ডান উইংয়ে খেলতে। নেমে দেখি প্রায় সবাই ওই পজিশনে ভিড় জমিয়েছে। ঠিকমতো একটা শটও নিতে পারিনি। অন্যসব পজিশনেও একই অবস্থা। শুধু গোলকিপার ছিল মাত্র তিনজন। শেষে গোলকিপার হিসেবেই ট্রায়াল দিয়ে পাস করি। তারপর নিজের প্রচেষ্টায় আমার অবস্থান আমি বদলে ফেলি। তারপর থেকে আমাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি।

সাবেক এই খ্যতিমান ফুটবল তারকা বার্সোলোনা, ইন্টারমিলান, রিয়াল মাদ্রিদ ও এসি মিলানের হয়ে মাতিয়েছিলেন ইউরোপ।

রোনালদো জানান, শুরুর কঠিন চ্যালেঞ্জই তাকে সাফল্যের চূড়ায় পা রাখতে সাহায্য করেছে। সাফল্যের জন্য আত্মনিবেদনের কোনো বিকল্প নেই। চলার পথে বাধা আসবেই।

তিনি বলেন, আপনি যদি ইনজুরিতেও পড়েন, মনে রাখবেন দিনশেষে এটা আপনাকে আরো শক্তিশালী করবে। এই রোনালদো এই কথাগুলো বলেছেন তরুন প্রজন্মকে উদ্দেশ্য করে। সূত্র: মারসা

 

এম

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি