ঢাকা, রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭ ১৬:২০:২০

গোলাগুলির মধ্যে পড়ে ৭ তীর্থযাত্রী নিহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪২ এএম, ১১ জুলাই ২০১৭ মঙ্গলবার | আপডেট: ০৩:৪৩ পিএম, ১২ জুলাই ২০১৭ বুধবার

ছবি: অমরনাথ মন্দিরে যাওয়া তীর্থযাত্রীদের ফাইলে ফটো।

ছবি: অমরনাথ মন্দিরে যাওয়া তীর্থযাত্রীদের ফাইলে ফটো।

পুলিশ ও সন্ত্রাসীদের গোলাগুলির মধ্যে পড়ে ভারতের কাশ্মীর অঙ্গরাজ্যে সাত তীর্থযাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে আরও ১৯ জন। গতকাল সোমবার হতাহতের এ ঘটনা ঘটে। খবর বিবিসি।

পুলিশের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া আরও জানায়, রাজ্যের অনন্তনাগ জেলায় সোমবার রাতে টহল পুলিশ ও সন্ত্রাসীদের গোলাপুলির মধ্যে পড়েছিলেন বাসে থাকা অমরনাথের তীর্থযাত্রীরা।

কাশ্মিরের পুলিশ প্রধান মুনীর খান বলেন, “ভারী অস্ত্রশস্ত্রে সজ্জিত একদল সন্ত্রাসী টহল পুলিশের উপর হামলা চালায়। তখন তীর্থযাত্রীদের বাসটি তার মধ্যে পড়ে।”

রাজ্য পুলিশের প্রধান জানান, সন্ত্রাসীদের গুলিতে সাত তীর্থযাত্রী নিহত এবং ১৯ জন আহত হন। নিহতদের মধ্যে ছয়জনই নারী। নিহত তীর্থযাত্রীরা গুজরাট থেকে এসেছিলেন বলে প্রাথমিকভাবে জানা গেছে। তারা হিন্দুদের তীর্থস্থান অমরনাথ মন্দির থেকে ফিরছিলেন।

কারা এই হামলা চালিয়েছে তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি। নিরাপত্তা বাহিনী জানিয়েছে, তীর্থযাত্রীদের বাসটি নিরাপত্তা সতর্কতা উপেক্ষা করেছিল। কেননা সন্ধ্যা ৭টার পর মহাসড়কে কোনো বাস চলাচল করা নিষেধ ছিল।

এই হামলাকে ‘সন্ত্রাসী হামলা’ হিসেবে উল্লেখ করে ক্ষোভ জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, ভারত এই কাপুরুষ হামলাকারীদের কাছে নতি স্বীকার করবে না।

এ হামলার নিন্দা জানিয়ে কাশ্মিরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি বলেছেন, এটা কাশ্মীরীদের উপর একটি আঘাত। হামলাকারীদের বিরুদ্ধে কাশ্মীরীদের সোচ্চার হতে হবে।

 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি