ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭ ২:২৪:৪০

চবিতে অনলাইনে ভর্তির আবেদন শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৪:৫৬ পিএম, ১২ সেপ্টেম্বর ২০১৭ মঙ্গলবার | আপডেট: ০৫:৪৫ পিএম, ১২ সেপ্টেম্বর ২০১৭ মঙ্গলবার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক ভর্তির অনলাইন আবেদন পক্রিয়া শুরু হয়েছেএবার স্নাতক প্রথম বর্ষে মোট চার হাজার ৯২৪টি আসনে শিক্ষার্থী ভর্তি করা হবে বলে জানিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার দুপুর দেড়টা বিশ্ববিদ্যালয়ের আইসিটি ভবনে প্রথমবারের মতো অনলাইনে ভর্তির আবেদন কার্যক্রম উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর . ইফতেখার উদ্দিন চৌধুরী

২০১৭-১৮ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়টিতে ‘এ’ ইউনিটের মাধ্যমে এক হাজার ৩৫৬ জন, ‘বি’ ইউনিটে এক হাজার ৫৫৪ জন, ‘সি’ ইউনিটে ৭৫২ এবং ‘ডি’ ইউনিটে এক হাজার ১৭০ জন শিক্ষার্থীকে ভর্তি করানো হবে।

অনলাইন পক্রিয়ার উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, প্রতি বছরই ভর্তির আবেদন প্রক্রিয়া চলার সময় কিছু আসন বাড়ানো হয়। ২০১৭-১৮ শিক্ষাবর্ষেও আসন বৃদ্ধি করা হয়েছে। তিনি বলেন, শিক্ষার্থীদের কষ্ট লাঘব ও আর্থিক সাশ্রয়ের বিষয়টি চিন্তা করেই ভর্তি কার্যক্রম অনলাইনে আনা হয়েছে।

আজ মঙ্গলবার বেলা ২টা থেকে শুরু হওয়া অনলাইনে ভর্তির আবেদনপত্র পূরণ করা যাবে আগামী ৪ অক্টোবর রাত ১২টা পর্যন্ত। আর পরীক্ষার ফি জমা দেয়া যাবে ৫ অক্টোবর পর্যন্ত। ভর্তির বিস্তারিত তথ্য http://admission.eis.cu.ac.bd ওয়েবসাইট থেকে জানা যাবে।

 

আর/টিকে


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি