ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭ ২০:০০:১৫

চলতি মাসেই ‘জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ’ গঠন : স্বরাষ্ট্রমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:৫৬ পিএম, ৯ নভেম্বর ২০১৭ বৃহস্পতিবার | আপডেট: ১০:২৮ এএম, ১০ নভেম্বর ২০১৭ শুক্রবার

আগামী ৩০ নভেম্বরের মধ্যে বাংলাদেশ ও মিয়ানমারের সমসংখ্যক প্রতিনিধি নিয়ে একটি ‘জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ’ তৈরি করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, ওয়ার্কিং গ্রুপ গঠনের পর তারাই সিদ্ধান্ত নেবে কিভাবে, কখন রোহিঙ্গা নাগরিকদের নিজ দেশে ফেরত পাঠানো হবে। পাশাপাশি রোহিঙ্গাদের উন্নয়নের বিষয়েও কাজ করবে ওয়ার্কিং গ্রুপ।

বৃহস্পতিবার শেরপুরে নালিতাবাড়ী উপজেলার আড়াইআনি পুলিশ ফাঁড়ির ভিত্তিফলক উন্মোচন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। পরে স্বরাষ্ট্রমন্ত্রী নালিতাবাড়ী ফায়ার সার্ভিস ও নালিতাবাড়ী থানার নবনির্মিত ভবন উদ্বোধন করেন।  এসময় উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রোহিঙ্গাদের মানবিক কারণে আশ্রয় দেয়া হয়েছে।  তিনি বলেন, আমরা  মিয়ানমার সফরে গিয়েছিলাম। সেখানে তাদের সাথে আমাদের একটি চুক্তি হয়েছে। ওই চুক্তি অনুযায়ী এই ‘জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ’ গঠন করা হচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন, সংসদ সদস্য প্রকৌশলী এ কে এম ফজলুল হক, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, অতিরিক্ত ডিআইজি ড. আক্কাছ উদ্দিন ভুঁইয়া, জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন, পুলিশ সুপার রফিকুল হাসান গণি, জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান, স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসন ও পুলিশের কর্মকর্তাসহ রাজনৈতিক নেতৃবৃন্দ।

আর/ডব্লিউএন

ফটো গ্যালারি


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি