ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭ ০:৫৩:৫৮

চাঁদপুরে ২০ হাজার মিটার জাল জব্দ, আটক ৪

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৪:২৩ পিএম, ১১ অক্টোবর ২০১৭ বুধবার

নিষেধাজ্ঞা অমান্য করে চাঁদপুরে ইলিশ ধরার সময় চার জেলেকে আটক করেছে উপজেলা টাস্কফোর্স। এ সময় জেলেদের কাছ থেকে ২০ হাজার মিটার মাছ ধরার জাল জব্দ করা হয়। আজ বুধবার সকালে হাইমচরে মেঘনা নদীতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানে তাদের আটক করা হয়।

হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম গণমাধ্যমকে বলেন,  মেঘনা নদীতে জাল পেতে ইলিশ শিকারের সময় তাদের আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের প্রত্যেককে এক বছর করে কারাদণ্ড প্রদান দেয়া হয়। একই সাথে তাদের কাছ থেকে পাওয়া ২০ হাজার মিটার জাল পুড়িয়ে ফেলা হয়। এছাড়া মাছ ধরার জন্য তাদের ব্যবহৃত ইঞ্জিনচালিত নৌকা নৌ পুলিশের হাতে তুলে দেওয়া হয়।  

প্রসঙ্গত, গত ১ তারিখ থেকে আগামী ২২ অক্টোবর পর্যন্ত ইলিশ প্রজনন ও মা ইলিশ রক্ষায় সব ধরণের মাছ ধরা নিষিদ্ধ করেছে সরকার। এই সময় ইলিশ বিক্রয়, মজুদ ও পরিবহনও নিষিদ্ধ আছে।

এদিকে মঙ্গলবার রাতে অপর অভিযানে মতলব উত্তরের আমিরাবাদ এলাকার মেঘনা নদীতে থেকে ১৩০ কেজি মা ইলিশ জব্দ করেন জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল। এদিন তিনি সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত চাঁদপুর সদর ও মতলবে মেঘনার বিস্তীর্ণ এলাকায় নিজেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়ে টহল পরিচালনা করেন।

আর/ডব্লিউএন

 


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি