ঢাকা, শনিবার, ২১ এপ্রিল, ২০১৮ ২:০৩:৪৭

Ekushey Television Ltd.

চাকরির বয়সসীমা বাড়ানোর দাবিতে বিক্ষোভ, আটক ১০ [ভিডিও]

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০১:৩৯ পিএম, ১০ মার্চ ২০১৮ শনিবার | আপডেট: ০৩:১৬ পিএম, ১০ মার্চ ২০১৮ শনিবার

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ থেকে বাড়িয়ে ৩৫ বছর করার দাবিতে বিক্ষোভ করেছে চাকরিপ্রার্থীরা। আজ শনিবার সকাল সাড়ে ১০ টার দিকে রাজধানীর শাহবাগে তারা বিক্ষোভ প্রদর্শন করে। এসময় পুলিশ এসে তাদের বাধা দেয় এবং ১০ জনকে আটক করে।

জানা গেছে, বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের ব্যানারে আজ রাজধানীর বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সকাল সাড়ে ১০ টার দিয়ে শাহবাগ মোড়ে এসে জড়ো হতে থাকে। পরে তিারা বিক্ষোভ মিছিল নিয়ে স্মারকলিপি জমা দিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের দিকে রওয়ানা হয়। বাংলামোটর মোড়ে পুলিশি বাধার মুখে পড়ে মিছিলটি।

এ ঘটনায় পুলিশ ১0 জনকে আটক করেছে।

এ বিষয় জানতে চাইলে সংগঠনটির সভাপতি সঞ্জয় দাশ একুশে টিভি অনলাইকে জানান, পুলিশ আমাদের যৌক্তিক দাবি আদায়ে  শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দিয়েছে।  আমাদের ১০ জন শিক্ষার্থীকে আটক করছে। আমাদের নারী শিক্ষার্থীদের গায়ে হাত তুলেছে।

এবিষয়ে দায়িত্বরত পুলিশ কর্মকর্তা রমনা জোনের এডিসি  আজিমুল হক একুশে টিভি অনলাইনকে বলেন, শিক্ষার্থীরা প্রসক্লাবে কর্মসূচি পালন করছে অনেক দিন। পুলিশ তাদের বাধা দেয়নি।

কিন্তু রাস্তা অবরোধ করে বা রাস্তা বন্ধ করে কর্মসূচি পালন করার  চেষ্টা করলে পুলিশ জনসাধারণের জনমাল রক্ষার স্বার্থে রাস্তা থেকে সরিয়ে দিয়েছে।

আটকের বিষয় বলেন, কিছু শিক্ষার্থীকে আটক করা হয়েছে। তবে কতজন তা এখন বলতে পারবো না। প্রাথমিক জিজ্ঞাসার জন্য তাদেরকে আটক করা হয়েছে।

চাকরি প্রত্যাশীদের অভিযোগ, পড়াশোনা পদ্ধতি এবং বিশ্ববিদ্যালয়-কলেজগুলোয় সেশনজটের কারণে ছাত্রজীবনের একটা বড় সময় নষ্ট হয়ে যায়। স্নাতক পাশ করতে করতে বিসিএস পরীক্ষায় অংশ নেওয়া হয়ে উঠে না অনেকের। আবার প্রস্তুতি নিতে নিতেই সময় শেষ হয়ে যায়। এ কারণে সরকারি চাকরিতে ঢোকার বয়স ৩৫ করার দাবি জানিয়ে আসছে তারা।

/ এআর /



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি