ঢাকা, বৃহস্পতিবার, ২৪ মে, ২০১৮ ২৩:৫৩:১৮

Ekushey Television Ltd.

চারুকলায় ‘নব-সৃজনের আলোয়’ শীর্ষক চিত্র প্রদর্শনীর উদ্বোধন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৩:৩২ পিএম, ৯ সেপ্টেম্বর ২০১৭ শনিবার | আপডেট: ০২:০৫ পিএম, ১২ সেপ্টেম্বর ২০১৭ মঙ্গলবার

ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের জয়নুল গ্যালারীতে ৬-দিনব্যাপী ‘নব-সৃজনের আলোয়’ শীর্ষক রাশিদা আক্তারের একক চিত্র প্রদর্শনী শুরু হয়েছে। শুক্রবার বিকেলে চিত্র প্রদর্শনীর উদ্বোধন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনীর উদ্বোধন করেন। বিশেষ অতিথি ছিলেন চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, সম্মানিত অতিথি হিসেবে ছিলেন অধ্যাপক আবুল বারক আলভী ও ড. বজলুর রশীদ খান। উদ্বোধনী অনুষ্ঠানে চারুকলা অনুষদের শিক্ষকবৃন্দ ছাড়াও বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।


অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, এই প্রদর্শনীর মধ্য দিয়ে রাশিদা আক্তার তার শিল্পজীবনে যাত্রা শুরু করল। এককভাবে দর্শকের মাঝে নিজেকে উপস্থাপন করল। আমি তাকে অভিনন্দন জানাই। আমি মনে করি এই চিত্র প্রদর্শনীতে তরুল শিল্পী রাশিদা আক্তারের যে শিল্পকর্মগুলো স্থান পেয়েছে সেগুলো নিরলস প্রচেষ্টা ও পরিশ্রমের ফসল। শিল্পকর্মের প্রতি তার আগ্রহ ও ছাপচিত্র মাধ্যমের যথাযথ ব্যববহার তাকে উজ্জ্বল সম্ভাবনার প্রদি এগিয়ে নিয়ে যাবে বলে প্রধান অতিথি আশাবাদ ব্যক্ত করেন।


উদ্বোধন শেষে প্রধান অতিথি চিত্র প্রদর্শনী পরিদর্শন করেন। প্রদর্শনী চলবে আগামী ১৩ সেপ্টেম্বর পর্যন্ত।  

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি