ঢাকা, বুধবার, ২৫ এপ্রিল, ২০১৮ ১৮:৪০:১০

Ekushey Television Ltd.

চিটাগাং আইটি ফেয়ার-২০১৭ অনুষ্ঠিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৫ পিএম, ১৩ নভেম্বর ২০১৭ সোমবার | আপডেট: ১০:৩৭ পিএম, ১৩ নভেম্বর ২০১৭ সোমবার

দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এবং সোসাইটি অব চিটাগাং আইটি প্রফেশনালসের যৌথ আয়োজনে আইটি ফেয়ার-২০১৭ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সন্ধ্যায় ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে তিন দিনব্যাপী এই অনুষ্ঠানটির সমাপনি অনুষ্ঠান শেষ হয়।

চট্টগ্রামের জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের মাঝে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।

অনুষ্ঠানে জিল্লুর রহমান চৌধুরী বলেন, ২০৪১ সালের সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্য পূরণে বিভিন্ন পদ্ধতিগত উন্নয়ন, ডিজিটালাইজেশন ও অবকাঠামো উন্নয়ন অত্যন্ত গুরুত্বপূর্ণ।  আইসিটি খাতের উন্নয়নে সরকারী ও বেসরকারী খাতকে এক সাথে কাজ করতে হবে।

তিনি বলেন, আইটি ফেয়ার আয়োজন অত্যন্ত সময়োপযোগী একটি উদ্যোগ। এশিয়ার অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশ এ খাতে খুব দ্রুত এগিয়ে যাচ্ছে। তিনি ডেমোগ্রাফিক ডিভিডেন্ট’র সুবিধা কাজে লাগিয়ে দক্ষ জনশক্তি তৈরী করে শ্রম রফতানির মাধ্যমে বৈদেশিক মুদ্রা আয় বৃদ্ধি করা সম্ভব বলে মনে করেন।

এছাড়াও আইসিটি খাতের সম্ভাবনাকে কাজে লাগিয়ে উন্নত দেশে পরিণত হওয়ার লক্ষ্যে দেশের যুব শক্তিকে আরো দক্ষ ও উদ্যোমী হওয়ার আহবান জানান তিনি।

চট্টগ্রাম চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মো. নুরুন নেওয়াজ সেলিম’র সভাপতিত্বে সমাপনি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চেম্বার সহ-সভাপতি ও মেলা কমিটির আহবায়ক সৈয়দ জামাল আহমেদ, মেলা কমিটির সদস্য ও  পরিচালক মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), পরিচালক এ কে এম আক্তার হোসেন, মোহাম্মদ হাবিবুল হক, ছৈয়দ ছগীর আহমদ, অঞ্জন শেখর দাশ ও সাবেক পরিচালক মাহফুজুল হক শাহ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. হাবিবুর রহমান, এসসিআইটিপি’র সভাপতি মো. আবদুল্লাহ ফরিদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স বিভাগের এসিস্ট্যান্ট প্রফেসর রেজাউল করিম, অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমূহের প্রতিনিধিবৃন্দ ও নগরীর বিশিষ্ট ব্যক্তিবর্গ।

 

এম



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি