ঢাকা, বুধবার, ১৮ জুলাই, ২০১৮ ২২:২৯:২০

Ekushey Television Ltd.

চেম্বার আদালতেও বহাল খালেদার জামিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৩:৩৫ পিএম, ১৩ মার্চ ২০১৮ মঙ্গলবার

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া চার মাসের জামিন বহাল রেখেছেন চেম্বার আদালত । আগামীকাল বুধবার আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে এর ওপর শুনানি অনুষ্ঠিত হবে।

দুর্নীতি দমন কমিশন-দুদক ও রাষ্ট্রপক্ষের করা জামিন স্থগিতের আবেদনের প্রেক্ষিতে মঙ্গলবার দুপুরে চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ আদেশ দেন। এতে করে খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল থাকলো।

খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবেদীন জানান, চেম্বার জজ জামিন স্থগিত করেননি। শুনানির জন্য আপিল বিভাগে পাঠিয়েছেন। এতে করে খালেদা জিয়ার জামিন বহাল থাকলো। 

জানা গেছে, গতকাল সোমবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে চার মাসের অন্তর্বর্তীকালীন জামিন দেন হাইকোর্ট। কিন্তু দুদক ও অ্যাটর্নি জেনারেলের দফতর থেকে জামিন স্থগিত চেয়ে আজ মঙ্গলবার চেম্বার আদালতে আলাদা আবেদন করা হয়।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া, তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় মামলা দায়ের করে। পরে চলতি বছরের ৮ ফেব্রুয়ারি বিএনপির চেয়ারপারসনের পাঁচ বছরের কারাদণ্ড হয়। এরপর থেকে কারাগারে রয়েছেন তিনি। সে হিসেবে ৩২ দিন পর সর্বোচ্চ আদালত থেকে জামিন পান বিএনপি নেত্রী।

একে// এআর



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি