ঢাকা, বৃহস্পতিবার, ২১ জুন, ২০১৮ ১০:৩৯:১৭

Ekushey Television Ltd.

ছাত্রদলের ২৪ ইউনিটের কমিটি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৭ এএম, ৬ জুন ২০১৮ বুধবার | আপডেট: ১০:৫৯ এএম, ৬ জুন ২০১৮ বুধবার

জাতীয়তবাদী ছাত্রদলের হাজারো নেতাকর্মীর প্রতীক্ষার অবসান ঘটল। দীর্ঘদিন পর কেন্দ্র থেকে বিএনপির এই সহযোগী সংগঠনটির ২৪টি ইউনিটের আংশিক কমিটি গঠন করা হয়েছে।


ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের ভারপ্রাপ্ত সভাপতি মামুন অর রশিদ মামুন ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান আজ এই কমিটির অনুমোদন দেন। নব নির্বাচিত কমিটিকে আগামী এক মাসের মধ্যে ঘোষিত ইউনিট কমিটির পূর্ণাঙ্গ তালিকা একই সঙ্গে অধীনস্থ সব ইউনিট কমিটি গঠন করে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের কাছে জমা দিতে বলা হয়েছে।
গতকাল মঙ্গলবার ছাত্রদল কেন্দ্রীয় সংসদের দপ্তর সম্পাদক মো. আবদুস সাত্তার পাটোয়ারীর পাঠানো এক সংবাদ বিজ্ঞতিতে এ তথ্য জানানো হয়।

ঘোষিত ইউনিটগুলো হলো :

নারায়ণগঞ্জ জেলা : এই কমিটির সভাপতি হয়েছেন মশিউর রহমান রনি।  সিনিয়র সহসভাপতি মোহাম্মদ উল্লাহ, সহসভাপতি আরিফুর রহমান মানিক, সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম সজীব, যুগ্ম সম্পাদক ইসমাইল মামুন, মেহেদী হাসান, মাইনুল ইসলাম রবিন, নাজমুল হাসান বাবু, মশিউর রহমান শান্ত, রাকিব হাসান রাজ ও রফিকুল ইসলাম রফিক এবং সাংগঠনিক সম্পাদক হিসেবে সোহেল মিয়া দায়িত্ব পেয়েছেন।

কুমিল্লা মহানগর : এই ইউনিট ছাত্রদলের সভাপতি হয়েছেন রিয়াজ উদ্দিন রিয়াজ। সিনিয়র সহসভাপতি ফখরুল ইসলাম মিঠু, সহসভাপতি তুষার পাল, আসিফ ইকবাল ফারিয়াল ও রোবোন মজুমদার, সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন শিবলু, যুগ্ম সম্পাদক আক্তার হোসেন, আবুল কালাম, শাহাবুদ্দীন হাসিব ভূঁইয়া, মুনির হোসেন ভূঁইয়া, কাজী হোসেন জামান জিকু, জনি পাটোয়ারী, জামাল উদ্দীন পাভেল ও আনোয়ার হোসেন এবং সাংগঠনিক সম্পাদক হয়েছেন শরিফ উদ্দিন বাহার।

কুমিল্লা দক্ষিণ জেলা : এই ইউনিটের সভাপতির পদ পেয়েছেন নাদিমুর রহমান শিশির। সিনিয়র সহসভাপতি ওমর ফারুক সার্কিট, সহসভাপতি শরিফুল ইসলাম সওদাগর, আরিফুর রহমান সুমন, জামাল হোসেন নয়ন ও হেলাল উদ্দীন, সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ, যুগ্ম সম্পাদক রায়হান চৌধুরী, ইরফানুল হক বাবু ও আব্দুল্লাহ আল মামুন মজুমদার এবং সাংগঠনিক সম্পাদকের পদ পেয়েছেন মো. সাইফুদ্দিন।

বাগেরহাট : বাগেরহাট জেলা ছাত্রদলের সভাপতি হিসেবে ইমরান খান সবুজ ও সাধারণ সম্পাদক হিসেবে আলী সাদ্দাম দ্বীপের নাম ঘোষণা করা হয়েছে। এ ছাড়া সিনিয়র সহসভাপতি মো. গোলাম রসুল তরফদার নেওয়াজ, যুগ্ম সম্পাদক তালহা মাহী ও শেখ ফয়সাল মোর্শেদ এবং সাংগঠনিক সম্পাদক হিসেবে আতিকুর রহমান রাসেলের নাম ঘোষণা করা হয়েছে।

বগুড়া : আবু হাসানকে সভাপতি ও নূরে আলম সিদ্দিকী রিগানকে সাধারণ সম্পাদক করে পাঁচ সদস্যবিশিষ্ট বগুড়া জেলা ছাত্রদলের কমিটি ঘোষণা করা হয়েছে। এতে আবু জাফর জেমসকে সিনিয়র সহসভাপতি, সোহেল রানাকে যুগ্ম সম্পাদক ও রবিউল ইসলাম আউয়ালকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে।

চাঁদপুর : সাত সদস্যবিশিষ্ট চাঁদপুর জেলা কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রদল। কমিটিতে ইমান হোসেন গাজীকে সভাপতি, ইসমাইল হোসেন পাটোয়ারীকে সাধারণ সম্পাদক, মেহেদী হাসান রনি ভূঁইয়াকে সিনিয়র সহসভাপতি, আবু হানিফ কাননকে সহসভাপতি, মনির হোসেন মুন্না, সোহেল রানা ও মেহেদী হাসান শাকিলকে যুগ্ম সম্পাদক এবং জিয়াউর রহমান সোহাগকে সাংগঠনিক সম্পাদক পদ দেওয়া হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ : জেলা ছাত্রদলের সভাপতি নির্বাচিত হয়েছেন মো. সারওয়ার জাহান। সিনিয়র সহসভাপতি মো. হাসান ইমতিয়াজ, সহসভাপতি ওমর ফারুক রানা, সাধারণ সম্পাদক মো. ওয়াকিলুর রহমান, যুগ্ম সম্পাদক মো. জানিবুল ইসলাম জোসি, মো. হামিদুর রহমান ও সজীব আলী এবং সাংগঠনিক সম্পাদক মো. মোরসালিন ইসলাম

চুয়াডাঙ্গা : শাহাজাহান খানকে সভাপতি ও মোমিনুর রহমান মোমিনকে সাধারণ সম্পাদক করে জেলা ছাত্রদলের কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সিনিয়র সহসভাপতি হয়েছেন তৌফিক এলাহী তৌফিক, সহসভাপতি সাইফুল ইসলাম ও আশিকুর রহমান শিপুল, যুগ্ম সম্পাদক জুয়েল মাবুদ, নাজমুল আরেফিন কিরণ, সাজিদ হাসান মালিক সজীব, আমান উল্লাহ আমান, আরিফ আহমেদ শিপ্লব ও তানজীব সারোয়ার এবং সাংগঠনিক সম্পাদক হয়েছেন আহসান হাবীব মামুন।

ঝালকাঠি : জেলা ছাত্রদলের সভাপতির পদ পেয়েছেন আরিফুর রহমান খান। সিনিয়র সহসভাপতি শাহেদ রানা ভূঁইয়া, সাধারণ সম্পাদক গিয়াস সরদার দিপু, যুগ্ম সম্পাদক রাকিবুল হাসান সাকি ও সৈয়দ আলী হাসান এবং সাংগঠনিক সম্পাদকের পদ পেয়েছেন মাইনুল ইসলাম রাজীব।

ঝিনাইদহ : সৌমেনুজ্জামান সৌমেনকে সভাপতি ও মুশফিকুর রহমান মানিককে সাধারণ সম্পাদক করে জেলা ছাত্রদলের কমিটির ঘোষণা করা হয়েছে। এতে সিনিয়র সহসভাপতি মিরাজুল ইসলাম মিরাজ, সহসভাপতি শাহিন মুন্সী ও মেহেদী হাসান, যুগ্ম সম্পাদক মাহাবুব আলম মিলু ও বাবলুর রহমান এবং সাংগঠনিক সম্পাদক হিসেবে সাইদুর রহমান সায়েদের নাম ঘোষণা করা হয়েছে।

জয়পুরহাট : জেলা ছাত্রদলের সভাপতি হয়েছেন মামুনুর রশিদ প্রধান। সিনিয়র সহসভাপতি মো. জহুরুল ইসলাম, সহসভাপতি মামুনুর রশিদ জিদ্দা ও আল ইমরান বাঁধন, সাধারণ সম্পাদক মোক্তাদুল হক আদনান, যুগ্ম সম্পাদক গোলাম রাব্বানি সরকার রাব্বি, মো. রাইসুল আলম রিপন ও এ কে এম গোলাম মাহফুজ শুভ এবং সাংগঠনিক সম্পাদক হয়েছেন মো. শামিম হোসেন মণ্ডল।

খাগড়াছড়ি : জেলা ছাত্রদলের সভাপতি হিসেবে মো. শাহেদুল হোসেন সুমন, সিনিয়র সহসভাপতি নুরশাদ হোসেন বাপ্পি, সাধারণ সম্পাদক মো. জাহেদুল আলম, যুগ্ম সম্পাদক আবুল কাশেম রাসেল ও আনিছুল আলম অনিক এবং সাংগঠনিক সম্পাদক হিসেবে মো. একরাম হোসেন রানার নাম ঘোষণা করা হয়েছে।

কুষ্টিয়া : মাহফুজুর রহমান মিথুনকে সভাপতি ও এস আর শিপন বিশ্বাসকে সাধারণ সম্পাদক করে কুষ্টিয়া জেলা ছাত্রদলের কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সিনিয়র সহসভাপতি হিসেবে ফুয়াদ রেজা ফাহিম, যুগ্ম সম্পাদক রাকিবুল ইসলাম রাব্বি ও রফিকুল ইসলাম প্রশান্ত, সাংগঠনিক সম্পাদক হিসেবে রোকুনুজ্জামান রাসেল দায়িত্ব পেয়েছেন।

লালমনিরহাট : জেলা ছাত্রদলের সভাপতি হয়েছেন নাজমুল হুদা লিমন।  সিনিয়র সহসভাপতি হয়েছেন মিঠুন সরকার মিঠু। জাহাঙ্গীর আলম আনন্দ সাধারণ সম্পাদকের পদ পেয়েছেন। যুগ্ম সম্পাদকের পদ পেয়েছেন আবু সাইদ লিংকন ও সৈয়দ সাদেকুল ইসলাম পাভেল। সাংগঠনিক সম্পাদক হয়েছেন মাহফুজুর রহমান মিন্টু।

লক্ষ্মীপুর : জেলা ছাত্রদলের সভাপতির পদ পেয়েছেন হাসান মাহমুদ ইব্রাহীম। সিনিয়র সহসভাপতির দায়িত্ব পেয়েছেন আবদুর রহিম রাজন। সহসভাপতি হয়েছেন জাহিদ হাসান মিশন, গাজী মোহাম্মদ জসিম উদ্দীন,  মীর মোশারফ হোসেন আরাফাত, কামাল উদ্দীন রায়হান ও আমজাদ হোসাইন, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, যুগ্ম সম্পাদক আমির আহম্মেদ রাজু ও ফখরুল ইসলাম সোহেল এবং সাংগঠনিক সম্পাদক হয়েছেন রেজওয়ান হোসেন আকবর।

মাগুরা : জেলা ছাত্রদলের কমিটির সভাপতি হয়েছেন আব্দুর রহিম। সিনিয়র সহসভাপতি শামিম হোসেন মিলন, সহসভাপতি আবু দারদা, জাকারিয়া আলম জুয়েল, মাহাবুব আলম মানু, মাসুম রেজা, আরমান হোসেন, ফয়সাল হোসেন শাকিল, মোস্তাফিজুর রহমান মোস্তাক ও সজীব হোসাইন, সাধারণ সম্পাদক আবু তাহের সবুজ, যুগ্ম সম্পাদক মেহেদী হাসান রাব্বি, ফাহিম মুন্তাসির শান্ত, লাবু ইসলাম, ইমরান হোসেন ও আল আমিন এবং সাংগঠনিক সম্পাদক হয়েছেন মুন্সি মাহমুদুর রহমান তিতাস।

মৌলভীবাজার : মো. রুবেল মিয়াকে সভাপতি ও আকিদুর রহমান সোহানকে সাধারণ সম্পাদক করে মৌলভীবাজার জেলা ছাত্রদলের কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে সিনিয়র সহসভাপতির পদ পেয়েছেন মাজহারুল ইসলাম মহসিন, সহসভাপতি রাজু আহমেদ, যুগ্ম সম্পাদক মাজেদুল আলম চৌধুরী সাহান, গোলাম হাসান চৌধুরী ঝুমা ও শাহ আলম এবং সাংগঠনিক সম্পাদকের পদ পেয়েছেন ইমামুল হক রিপন।

মুন্সীগঞ্জ : মোজাম্মেল হক মুন্নাকে সভাপতি ও শহিদুল ইসলাম তুষারকে সাধারণ সম্পাদক করে জেলা ছাত্রদলের কমিটি করা হয়েছে। এতে মনোয়ার মোর্শেদ মাসুমকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে। এ ছাড়া মামুনুর রশিদ মামুনকে সিনিয়র সহসভাপতি ও হুমায়ূন আহমেদকে যুগ্ম সম্পাদক করা হয়েছে।

নওগাঁ : জেলা ছাত্রদলের সভাপতির পদ পেয়েছেন রুবেল হোসেন রুবেল। সিনিয়র সহসভাপতি হয়েছেন জাকারিয়া আলম রোমিও। সহসভাপতির পদ পেয়েছেন নওশাদ খান এরশাদ, এস এম আব্দুল বারি হাসিবুল, শফিউল আহসান রাহী, মিঠু রহমান, কামরুজ্জামান জনি ও আমিনুল ইসলাম মিঠু। সাধারণ সম্পাদক হয়েছেন মুমিন বিন ইসলাম দোহা। যুগ্ম সম্পাদকের পদ পেয়েছেন আব্দুল কাদের রাসেল, আবু বক্কর সিদ্দিক অপু, খন্দকার রাসেলুজ্জামান সিম, হাসিবুর রহমান প্লাবন, মো. শহিদুল ইসলাম সোহাগ ও এ কে এম তানজিমুল ইসলাম সোহান। সাংগঠনিক সম্পাদক হয়েছেন অমিয় কুমার সরকার, প্রচার সম্পাদক মো. ময়নুল ইসলাম সনি, দপ্তর সম্পাদক মো. ফরহাদ হোসেন এবং সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মো. হৃদয় মাহমুদ।

নারায়ণগঞ্জ মহানগর : এই কমিটির সভাপতি হলেন শাহেদ আহমেদ। সিনিয়র সহসভাপতি রাফিউদ্দীন রিয়াদ, সহসভাপতি শাকিল মিয়া, নাজিম পারভেজ অনতু, শফিকুল ইসলাম শফিক, আলতাফ হোসেন ইব্রাহীম, সিরাজ উদ্দীন প্রধান দর্পণ ও সহসভাপতি হামিদুর রহমান সুমন, সাধারণ সম্পাদক মমিনুর রহমান বাবু, যুগ্ম সম্পাদক আল আমিন প্রধান, শাহ মোয়েজ্জেম হোসেন লিংরাজ খান, রাকিবুর রহমান সাগর, সাজ্জাদ হোসেন ও ইব্রাহীম বাবু এবং সাংগঠনিক সম্পাদক হয়েছেন মারুফুল ইসলাম পাপন।


নোয়াখালী : আজগর উদ্দীন দুখুকে সভাপতি ও আবু হাসান মো. নোমানকে সাধারণ সম্পাদক করে জেলা ছাত্রদলের কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সিনিয়র সহসভাপতি সাহাবুদ্দীন রাসেল, যুগ্ম সম্পাদক পূর্ণ বরণ চাষি ও সাংগঠনিক সম্পাদক হয়েছেন মাসুদ রানা।

পিরোজপুর : জেলা ছাত্রদলের সভাপতি হয়েছেন হাসান আল মামুন। সিনিয়র সহসভাপতি তানজিদ হাসান শাওন, সহসভাপতি ইমরান আহমেদ সজীব, খায়রুজ্জামান বাবু ও আতিকুর রহমান পারভেজ, সাধারণ সম্পাদক বদিউজ্জামান শেখ রুবেল, যুগ্ম সম্পাদক তানভীর রশীদ বাপ্পি এবং সাংগঠনিক সম্পাদক হয়েছেন সালাউদ্দিন কুমার।

রাঙামাটি : জেলা ছাত্রদলের সভাপতি হিসেবে ফারুক আহম্মেদ সাব্বির ও সাধারণ সম্পাদক হিসেবে আলী আকবর সুমনের নাম ঘোষণা করা হয়েছে। কমিটিতে সিনিয়র সহসভাপতির পদ পেয়েছেন মো. হেলাল উদ্দীন। সহসভাপতি হয়েছেন মোর্শেদ আলম, খোরশেদ আলম রাজু, মানিক আহম্মেদ, সাইদুর রহমান রতন, নাজমুল হুদা, খোরশেদ আলম, আব্দুল মজিদ নান্টু, ইসমাইল করিম, ইমরান চৌধুরী সুজন, আবু সুফিয়ান রেজা, শাহ ইমরান, মো. সেলিম সুমন, কামাল হোসেন ও তারেক আহম্মেদ।

যুগ্ম সম্পাদকের দায়িত্ব পেয়েছেন রাশেদুল ইসলাম রনি, কামাল উদ্দীন, ফজলুল ইসলাম, হযরত আলী সুমন, অলি আহাদ, খাইরুল ইসলাম রানা, মাসুদ পারভেজ, সেকেন্দার আলী রাসেল, আবুল কালাম ছগীর ও মো. সাজ্জাদ।

সহসাধারণ সম্পাদকের পদ পেয়েছেন হুমায়ন কবীর ও মো. রাসেল। সাংগঠনিক সম্পাদক হয়েছেন বেলাল হোসেন সাক্কু। সহসাংগঠনিক সম্পাদক হয়েছেন আরজ হোসেন সুমন, বেনচন চাকমা ও ডালিম শাহরিয়ার।

সুনামগঞ্জ : জেলা ছাত্রদলের সভাপতি হয়েছেন রায়হান উদ্দীন। সিনিয়র সহসভাপতি আবুল কালাম আজাদ, সহসভাপতি লিখন খান ও ফয়েজ আহমেদ, সাধারণ সম্পাদক আব্দুল কাদির সোহাগ, যুগ্ম সম্পাদক শাহ মো. ইউসুফ হক ফরহাদ, মো. আজিজুর রহমান সৌরভ, সাদিকুর রহমান স্বপন ও মো. মুমিত ইসলাম এবং সাংগঠনিক সম্পাদক হিসেবে হাবিবুর রহমান হাবিব দায়িত্ব পেয়েছেন।

/ এআর /



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি