ঢাকা, শুক্রবার, ২৫ মে, ২০১৮ ২২:২৪:৫২

Ekushey Television Ltd.

ছাত্রলীগের জাতীয় সম্মেলন আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৫ এএম, ১১ মে ২০১৮ শুক্রবার | আপডেট: ১২:১৪ পিএম, ১২ মে ২০১৮ শনিবার

আন্দোলন আর সংগ্রামের সূতিকাগার ও দেশের বৃহত্তম প্রাচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন আজ শুক্রবার।
রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বিকেল তিনটায় দু’দিন ব্যাপী ছাত্রলীগের এ সম্মেলন উদ্ধোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ছাত্রলীগের সম্মেলনকে সফল করতে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সম্মেলন স্থলকে নান্দনিকভাবে সাজানো হয়েছে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশ ছাত্রলীগের জাতীয় সম্মেলন আজ। আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগের নেতৃত্ব নির্বাচনে প্রয়োজনীয় নির্দেশনা দেবেন।
সংগঠনটিতে ভিন্ন আদর্শের কর্মীদের অনুপ্রবেশের বিষয়ে কাদের বলেন, ছাত্রলীগে অনুপ্রবেশের বিষয়ে যে সকল অভিযোগ আসছে তদন্ত করে তাঁর সত্যতা পাওয়া যায় নি। তবে অনুপ্রবেশ নিয়ে যত অভিযোগ রয়েছে তা সিরিয়াসলি খতিয়ে দেখা হচ্ছে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আরও বলেন, ছাত্রলীগে অনুপ্রবেশের আর যাতে কোন অভিযোগ না আসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সেজন্য একটি টিম কাজ করছে।
ছাত্রলীগ সূত্রে জানা যায়, এই সম্মেলনে ছাত্রলীগের শীর্ষ দু’পদে ৩২৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পদ প্রত্যাশীদের যাবতীয় তথ্য যাচাই করা হচ্ছে। ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী হিসেবে আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন।
এ বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক অজয় কর খোকন বলেন, বাংলাদেশ ছাত্রলীগের নেতৃত্ব নির্ধারণে তিনটি বিষয় গুরুত্ব দেওয়া দরকার। বিষয়গুলো হলো নিয়মিত ছাত্র, পারিবারিক রাজনৈতিক পরিচয় ও নৈতিক স্খলন।
তিনি বলেন, এ তিনটি বিষয়কে বিবেচনায় রেখে নেতৃত্ব নির্ধারণ করলে ছাত্রলীগে অনুপ্রবেশের কোন সুযোগ থাকবে না।

সূত্র : বাসস

এসএ/

 



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি