ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আগস্ট, ২০১৮ ৫:১৫:৩৩

Ekushey Television Ltd.

জগন্নাথে বসন্ত উদযাপন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪০ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০১৮ মঙ্গলবার | আপডেট: ০৯:৪৩ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০১৮ মঙ্গলবার

আজ পহেলা ফাল্গুন। কোকিল ডাকুক বা না ডাকুক ক্যালেন্ডারের পাতায় আজ থেকে ঋতুরাজ বসন্তের শুরু। এরই প্রথম দিনে রাজধানীর পুরান ঢাকার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আয়োজিত হল বসন্ত বরণ উৎসব।

নানা আয়োজনের মধ্যে দিয়ে স্বাগত জানানো হয় বসন্তকে। আজ মঙ্গলবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ রফিক ভবন প্রাঙ্গণে আয়োজিত হয় এ অনুষ্ঠান। বাংলা বিভাগের উদ্যোগে আয়োজিত হয় দিনের প্রধান অনুষ্ঠান ‘বসন্ত বরণ-১৪২৪’। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

এসময় উপাচার্য ড.মীজানুর রহমান বলেন, “`বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মূল কর্মকাণ্ড জ্ঞান অর্জন ও অন্বেষণ হলেও মানবিক সুকুমারবৃত্তি জাগ্রত করতে সাংস্কৃতিক চর্চার বিকল্প নেই। বিশ্ববিদ্যালয়ের সাহিত্য সংস্কৃতি চর্চার অন্যতম সুযোগ হয়ে ওঠে এ ধরনের উৎসবের মাধ্যম।`

তিনি আরও বলেন, “আগামী বছর থেকে আরও বড় পরিসরে বসন্ত উৎসব উদযাপনের জন্য আলাদা করে বাজেট বরাদ্দ দেওয়া হবে”।

বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আরজুমন্দ আরা বানুর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম ভূঁইয়া ও কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ আতিয়ার রহমান বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বাংলা বিভাগের সাংস্কৃতিক কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. পারভীন আক্তার জেমী। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বাংলা বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় ছিল নাচ, গান ও আবৃত্তি।

 

এসএইচএস/এসি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি