ঢাকা, শনিবার, ২৫ নভেম্বর, ২০১৭ ০:১৯:৩৩

জনগণকে মূল্যায়ন করবেনা এমন ওসি দরকার নেই : আইজিপি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৫:১৬ পিএম, ৯ নভেম্বর ২০১৭ বৃহস্পতিবার | আপডেট: ০৫:১৭ পিএম, ৯ নভেম্বর ২০১৭ বৃহস্পতিবার

‘থানার ওসিদের সাধারণ জনগণকে মূল্যায়ন করতে হবে। জনগণের কাছে সাহেবগীরি করবে এমন ওসি দরকার নেই। থানাকে দালালমুক্ত করে জনগণকে সাথে নিয়ে কাজ করতে হবে।’

বৃহস্পতিবার দুপুরে জেলার শিবগঞ্জ থানার নব-নির্মিত ভবনের শুভ উদ্বোধন শেষে শিবগঞ্জ স্টেডিয়াম মাঠে কমিউনিটি পুলিশিংয়ের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে পুলিশের আইজিপি শহীদুল হক (বিপিএম, পিপিএম) এ কথা বলেন।

তিনি আরও বলেন, জঙ্গি ও মাদকের বিরুদ্ধে পুলিশ ও সাধারণ মানুষকে একসাথে রুখে দাঁড়াতে হবে। সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে পুলিশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। চাঁপাইনবাবগঞ্জের সন্ত্রাসীদের শক্ত হাতে দমন করতে পুলিশকে সহযোগিতা করার আহ্বান জানান তিনি। এসময় তিনি কমিউনিটি পুলিশিংয়ের বিভিন্ন দিক নিয়ে বিস্তর আলোচনা করেন। কমিউনিটি পুলিশিং শুধুমাত্র একটি সংগঠন হয়ে নয় একটা দর্শন হিসেবে নিতে হবে, যাতে যুগ যুগ ধরে পুলিশ আর জনগণের মধ্যে সম্পর্ক টিকে থাকে।

চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম বিপিএম’র সভাপতিত্বে জঙ্গি ও মাদক বিরোধী সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সাংসদ গোলাম রাব্বানী, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব জিল্লার রহমান, রাজশাহী রেঞ্জের ডিআইজি এম খুরশীদ হোসেন বিপিএম, চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সাবেক সাংসদ বিগ্রেডিয়ার জেনারেল (অব.) মোহাম্মদ এনামুল হক, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মো. মাহমুদুল হাসান, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. মঈনুদ্দিন মন্ডল, ময়মনসিংহ জেলার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম, পিপিএম ও জেলা কমিউনিটি পুলিশিংয়ের আহ্বায়ক আলহাজ্ব মো. রুহুল আমিন, জেলা কমিউনিটি পুলিশিংয়ের সদস্য সচিব তরুণ শিল্পপতি সামিউল হক লিটন, শিবগঞ্জ পৌর মেয়র করিবুল হক রাজিন, শিবগঞ্জ থানার ওসি হাবিবুল ইসলাম হাবিব প্রমূখ।

এর আগে আইজিপি ৬ কোটি ৩০ লাখ টাকা ব্যয়ে চারতলা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থানার নব-নির্মিত ভবনের উদ্বোধন করেন।

আরকে/ডব্লিউএন


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি