ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০১৭ ৪:৫৬:৩৫

জামায়াতের হরতালে বিএনপির সমর্থন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০১:২৩ পিএম, ১২ অক্টোবর ২০১৭ বৃহস্পতিবার

জামায়াতের আমির মকবুল আহমাদ, নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার ও সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানসহ ৯ জনকে গ্রেফতারের প্রতিবাদে জামায়াতে ইসলামীর ডাকা আজকের দেশব্যাপী হরতালকে সমর্থন দিয়েছে বিএনপি। আজ রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী সাংবাদিকদের এ কথা জানান। সকাল ৬টা থেকে হরতাল শুরুর চার ঘণ্টা পর জামায়াতকে সমর্থন দেওয়ার কথা জানিয়েছে দলটি।

রিজভী বলেন, বিএনপি নীতিগতভাবে জামায়াতের ডাকা হরতালকে সমর্থন করে। তবে ২০দলীয় জোট এ হরতাল সমর্থন করে কিনা তা জানাননি রিজভী।

সংবাদ সম্মেলনে রিজভী আরও বলেন, সরকার ভয় ও শঙ্কা ছড়িয়ে দিয়ে সারাদেশে রাজত্ব কায়েম করতে চাচ্ছে। এ জন্য জামায়াত ও বিএনপির নেতাদের গ্রেফতার করছে। দেশে এখন কোনো আন্দোলন নেই, নির্বাচন নেই, নেই কোনও কর্মসূচি। তারপরও হঠাৎ আকস্মিকভাবে সরকার তাদের নির্যাতন ও জুলুমের ধারাবাহিকতা প্রতিষ্ঠায় বিএনপিসহ বিরোধীদলের নেতাকর্মীদের গ্রেফতার করছে। রিমান্ডের নামে নির্যাতন করছে। শান্তিপূর্ণ কর্মসূচিতেও সরকারের ইশারায় আমাদের নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদার, মুনির হোসেন, আমিনুল ইসলাম প্রমুখ।

এর আগে গত মঙ্গলবার এক বিবৃতিতে বৃহস্পতিবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেন দরের ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমান। জামায়াতের আমির মকবুল আহমাদ, নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার ও সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানসহ ৯ জনকে গ্রেফতারের প্রতিবাদে এ হরতালের ডাক দেওয়া হয়। তবে বিএনপি প্রথমে এই কর্মসূচিতে তাদের জোটের শরিক দল জামায়াতকে সমর্থন দেয়নি। বৃহস্পতিবার হরতাল শুরুর পর সমর্থনের কথা জানিয়েছে দলটি।

 

এমআর/এআর

ফটো গ্যালারি


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি