ঢাকা, শনিবার, ২৫ নভেম্বর, ২০১৭ ১৩:৪২:১০

জেএসসি-জেডিসি পরীক্ষা ১ নভেম্বর : শিক্ষামন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৪:১৭ পিএম, ৪ সেপ্টেম্বর ২০১৭ সোমবার | আপডেট: ০৫:৩৩ পিএম, ৪ সেপ্টেম্বর ২০১৭ সোমবার

আগামী ১ নভেম্বর থেকে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা শুরু হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। সোমবার সচিবালয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে একথা বলেন তিনি।

উপস্থিত সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়ে নুরুল ইসলাম নাহিদ বলেন, আগামী বছর ১ জানুয়ারি সব শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হবে। পাশাপাশি বন্যায় যেসব শিক্ষা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে সেগুলোর সংস্কার কাজের পরিকল্পনা নেয়া হয়েছে।

তিনি বলেন, স্বাধীন দেশের উপযোগী একটি শিক্ষানীতি বাস্তবায়নে আমরা কাজ করছি। শিক্ষকদের দক্ষতা বাড়ানোর উপর আমরা জোর দিচ্ছি। শিক্ষার গুণগত মান, নৈতিক মূল্যবোধ বৃদ্ধির জন্য আরও কাজ করতে হবে।

পরে শিক্ষামন্ত্রী পরিবহন পুল ভবনে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

এ সময় উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, অতিরিক্ত সচিব মো. মহিউদ্দিন খান ও আব্দুল্লাহ আল হাসান চৌধুরী, এনসিটিবির চেয়ারম্যান প্রফেসর নারায়ণ চন্দ্র সাহা, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মাহাবুবুর রহমান, সেকায়েপ প্রকল্প পরিচালক ড. মো. মাহামুদ-উল-হকসহ মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আর/ডব্লিউএন


 
 

এই বিভাগের জনপ্রিয়

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি