ঢাকা, শনিবার, ১৮ আগস্ট, ২০১৮ ২২:৫৮:৩৭

Ekushey Television Ltd.

জেলের বাগানে সারাদিন কাজ করেন রাম রহিম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০২:৪৫ পিএম, ১৬ এপ্রিল ২০১৮ সোমবার

ভারতের হরিয়ানা রাজ্যের বিতর্কিত ধর্মগুরু ডেরা সাচ্চা সওদা’র সাবেক প্রধান গুরমিত রাম রহিম সিংহ ইনসান ও তার কথিত পালিত কন্যা হানিপ্রীত ইনসান। ডেরার দুই সন্ন্যাসিনীকে ধর্ষণের দায়ে ২০ বছরের কারাদণ্ড হয় রাম রহিমের।
বর্তমানে জেলেই দিন কাটছে দু’জনের। রোহতকের জেলে রয়েছেন সাজাপ্রাপ্ত রাম রহিম। আর আমবালার সেন্ট্রাল জেলে রয়েছেন হানিপ্রীত। কিন্তু কেমন কাটছে তাদের দিন?
জেলে যাওয়ার পর নাকি অনেক বদলে গেছেন রাম রহিম। এখন তার রোজগার দৈনিক ২০ রুপি। জেলের রান্নাঘরের পাশের বাগানে সারাদিন কাজ করেন। সাদা কুর্তা-পায়জামা পরা ধূসর দাড়িওয়ালা রাম রহিমকে দেখে নাকি চেনাই যায় না। পরিবার থেকে প্রতিমাসে ৫ হাজার টাকা পাঠানো হয় তাকে। জেলের খাবারের বাইরে ওই টাকা দিয়ে তিনি জেল থেকে খাবার কিনে খান।
এদিকে হানিপ্রীত নাকি মুখিয়ে থাকেন কবে কোনো আত্মীয় তার সঙ্গে দেখা করতে আসেন, সেজন্য। জেলে মানিয়ে নেওয়ার খুবই চেষ্টা করছেন তিনি। মামলা চলাকালীন আদালতে হাজিরা দিতে আসার সময়ে তার পরনে থাকে নিত্যনতুন ডিজাইনার স্যুট। প্রথম প্রথম বাড়ি থেকে খাবার আনাতেন। জেল কর্তৃপক্ষের নির্দেশে, সে সব অবশ্য বন্ধ হয়েছে। আপাতত জেলের খাবার খেয়েই দিন কাটছে তার।

উল্লেখ্য,  সাজা ঘোষণার পর রাম রহিমের ভক্তদের দুই রাজ্যে চালানো তাণ্ডবের মূল হোতা হানিপ্রীত। ওই ঘটনায় বহু লোক হতাহত হয়। এরপর দীর্ঘদিন পালিয়ে থাকার পর হানিপ্রীতকেও গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে তাণ্ডবে ইন্দনের অভিযোগ রয়েছে।

সূত্র : এবেলা

এসএ/



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি