ঢাকা, বৃহস্পতিবার, ২১ জুন, ২০১৮ ২০:২২:০৪

Ekushey Television Ltd.

জয়ের সেঞ্চুরি জিদানের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:১৮ পিএম, ১৬ এপ্রিল ২০১৮ সোমবার

রিয়াল মাদ্রিদের ডাগআউটে বসে টালমাটাল রিয়াল মাদ্রিদকে সাফল্য এনে দিয়েছেন জিনেদিন জিদানপ্রথম মৌসুমেই রিয়ালকে নিয়ে চ্যাম্পিয়নস লিগ জিতেছেনআর গতকাল রোববার মালাগার মাঠ থেকে পাওয়া জয়ে রিয়ালের হয়ে শততম জয় পেয়ে গেলেন কোচ জিদান

এ পর্যন্ত ১৪০ ম্যাচে রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে তিনি জয় পেয়েছেন ১০০টি। এ জয়ের পাশাপাশি মুখোমুখি হতে হয়েছে ২৫ ড্র ও ১৫ হারের। শুধু লা লিগায় ৯০ ম্যাচে খেলে ৬৬ জয়, ৯ হার ও ১৫ ড্র পেয়েছে রিয়াল। আর চ্যাম্পিয়নস লিগে ৩০ ম্যাচে ২০ জয়, ৬ ড্র আর ৪ হার।

জিদানের নেতৃত্বে লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ ট্রফি ছুঁয়ে দেখলেও এখনও ছোঁয়া হয়নি কোপা দেল রে ট্রফি। কোপা দেল রে ট্রফিতেও সফলতা নেহাত কম নয়। ১২ ম্যাচে খেলে ৬ জয়, ৪ ড্র আর ২ হার পেয়েছে তার দল। যদিও সেই ২ হারই তাদের ছিটকে দেয় শিরোপার দৌড় হতে। তবে রিয়াল মাদ্রিদের শতভাগ জয় রয়েছে ক্লাব বিশ্বকাপ, ইউরোপিয়ান সুপার কাপ ও স্প্যানিশ সুপার কাপে।

রিয়ালের ডাগআউটে জিনেদিন জিদানের জয়ের হার ৭১ দশমিক ৪ শতাংশ। রিয়ালের হয়ে হোসে মরিনহো ১৭৮ ম্যাচে ১২৪ জয় পেয়েছিলেন, অর্থাৎ শতকরা ৭১.৯ ভাগ ম্যাচে সাফল্য ছিল। জিদান ইতিমধ্যে অর্জন করেছেন ৮টি ট্রফি। মাত্র দুই বছরেই ক্লাবের সফলতম কোচদের শীর্ষ তিনে তিনি।

 

আর

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি