ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০১৮ ৯:১৫:৫৭

Ekushey Television Ltd.

টেস্টে নাসির আউট, মাহমুদউল্লাহ ইন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৬:২২ পিএম, ১১ সেপ্টেম্বর ২০১৭ সোমবার | আপডেট: ০১:২৪ পিএম, ১২ সেপ্টেম্বর ২০১৭ মঙ্গলবার

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের দলে থাকছেন না নাসির হোসেন। দলে ফিরেছেন মাহমুদউল্লাহ, রুবেল হোসেন ও শুভাশিস রায় চৌধুরী। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ দিয়ে দলে ফিরেছিলেন নাসির। কন্ডিশনের বিবেচনায় বাদ পড়েছেন এই অফ স্পিনিং অলরাউন্ডার।

বাংলাদেশের সবশেষ সফরে শ্রীলঙ্কায় দ্বিতীয় টেস্টের দল থেকে বাদ পড়েছিলেন মাহমুদউল্লাহ। এর মাঝে প্রথম শ্রেণির ক্রিকেটে কোনো ম্যাচ খেলেনি তিনি। প্রধান নির্বাচক জানান, তার চাওয়ায় দলে ফিরেছেন অলরাউন্ডার মাহমুদউল্লাহ।

এক সিরিজ পরে দলে ফিরেছেন দুই পেসার রুবেল ও শুভাশিস। তাদের নিয়ে দলে পেসার পাঁচ জন। অস্ট্রেলিয়া সিরিজের দলে থাকা তিন পেসার মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ শফিউল ইসলাম দলে জায়গা ধরে রেখেছেন।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সোমবার প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন ১৫ সদস্যের দল ঘোষণার আগেই জানা হয়ে গেছে থাকছেন না সাকিব আল হাসান। ছয় মাসের বিশ্রাম চাওয়া বিশ্ব সেরা এই অলরাউন্ডার দক্ষিণ আফ্রিকায় দুই টেস্টে না খেলার অনুমতি পেয়েছেন। তবে মন পরিবর্তন করলে তাকে ফেরার সুযোগ দিয়ে রেখেছে বিসিবি।

সাকিব থাকলে হয়তো দক্ষিণ আফ্রিকা সিরিজে থাকবেন না তাইজুল ইসলাম। আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষ অলরাউন্ডার বিশ্রাম পাওয়ায় টিকে গেছেন বাঁহাতি এই স্পিনার।

পচেফস্ট্রমে ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হবে দক্ষিণ আফ্রিকা-বাংলাদেশ প্রথম টেস্ট। ব্লুমফন্টেইনে দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ৬ অক্টোবর।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, লিটন দাস, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, মাহমুদউল্লাহ, রুবেল হোসেন, শুভাশিস রায় চৌধুরী।

আরকে/ডব্লিউএন



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি