ঢাকা, মঙ্গলবার, ২৪ এপ্রিল, ২০১৮ ৩:৩০:০১

Ekushey Television Ltd.

ট্রাস্ট ব্যাংকের নতুন এএমডি ফারুক মঈনউদ্দীন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৯ এএম, ১০ অক্টোবর ২০১৭ মঙ্গলবার

ফারুক মঈনউদ্দীন সম্প্রতি ট্রাস্ট ব্যাংকে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) হিসেবে যোগ দিয়েছেনবিশিষ্ট ব্যাংকার ফারুক মঈনউদ্দীন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বিভাগে স্নাতক স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করে ১৯৮৪ সালে এবি ব্যাংকে প্রবেশনারি অফিসার হিসেবে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন

তিনি এবি ব্যাংকে কর্মরত অবস্থায় দেশ-বিদেশে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। ফারুক মঈনউদ্দীন প্রায় ৫ বছর এবি ব্যাংকের মুম্বাই করপোরেশনে কান্ট্রি ম্যানেজার হিসেবে নিযুক্ত ছিলেন। এর আগে তিনি মার্কেন্টাইল ব্যাংকে ডিএমডি হিসেবে দায়িত্ব পালন করেছেন। ট্রাস্ট ব্যাংকে যোগদানের আগে ফারুক মঈনউদ্দীন দি সিটি ব্যাংকে এএমডি হিসেবেও দায়িত্ব পালন করেন।

ব্যাংকিং পেশায় যোগদানের আগে সংক্ষিপ্ত সময়ের জন্যে তাঁর পেশা ছিল সাংবাদিকতা। ঢাকা বিশ্ববিদ্যালয়ে অর্থনীতিতে পড়ালেখার সময় কবিতা রচনার পাশাপাশি সত্তরের দশকের শেষদিকে ছোটগল্প দিয়েই তাঁর লেখালেখির সূত্রপাত। তাঁর প্রথম গল্প প্রকাশিত হয় অধুনালুপ্ত দৈনিক বাংলায় ১৯৭৮ সালে।১৯৯০ সালে প্রকাশিত হয় প্রথম গল্পগ্রন্থ। এ যাবৎ প্রকাশিত গল্পগ্রন্থ তিনটিসহ তাঁর মোট গ্রন্থের সংখ্যা ১৭টি।

সংবাদ বিজ্ঞপ্তি।

 

আর/এআর



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি