ঢাকা, সোমবার, ২২ জানুয়ারি, ২০১৮ ২০:১৯:১১

Ekushey Television Ltd.

‘ডিএনসিসিতে আ.লীগের প্রার্থী ঘোষণা ১৬ জানুয়ারি’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৩:২০ পিএম, ১১ জানুয়ারি ২০১৮ বৃহস্পতিবার | আপডেট: ১১:৫৭ পিএম, ১১ জানুয়ারি ২০১৮ বৃহস্পতিবার

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে উপ-নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী কে হবেন সেটি জানা যাবে আগামী ১৬ জানুয়ারি। বিষয়টি নিশ্চিত করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

বুধবার হাছান মাহমুদ একুশে টিভি অনলাইনকে বলেন, ঢাকা উত্তরে মনোনয়ন প্রত্যাশী অনেকেই। আওয়ামী লীগ যেহেতু একটি বড় দল। তাই দলের অনেকেরই মনোনয়ন চাওয়ার অধিকার আছে। কিন্তু আমরা দলীয়ভাবে একজনকেই মনোনয়ন দেওয়া হবে। আগামী ১৬ জানুয়ারি প্রার্থী বাছাই ও মনোনয়ন দেওয়া হবে।

কেমন প্রার্থী মনোনয়ন দেবেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মাঠে গ্রহণযোগ্যতা আছে এমন প্রার্থী বাছাই করবে আওয়ামী লীগ। আমাদের জরিপ দল মাঠে কাজ করছে। তাদের জরিপের ভিত্তিতে ও মহানগর নেতাদের সঙ্গে আলাপ আলোচনা করে প্রার্থী বাছাই করা হবে। দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিবেন।

প্রসঙ্গত, মেয়র আনিসুল হকের মৃত্যু হলে ঢাকা উত্তরের মেয়র পদটি শুন্য হয়। নির্বাচন কমিশন আগামী ২৬ ফেব্রুয়ারী নির্বাচনের তারিখ ঘোষণা করেছে। বিএনপিসহ বিভিন্ন দলের মনোনয়ন প্রত্যাশীরা অনানুষ্ঠানিক প্রচার চালাচ্ছে। এরই ধারাবাহিকতায় আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরাও বসে নেই।

এরইমধ্যে আওয়ামী লীগের মনোনয়নের প্রত্যাশায় মাঠে নেমেছেন বিজিএমইএ- এর সাবেক সভাপতি আতিকুল ইসলাম, হক গ্রুপের স্বত্ত্বাধিকারী আদম তমিজি হক, হামীম গ্রুপের চেয়ারম্যান এ কে আজাদসহ আরো কয়েকজন।

মনোনয়ন প্রত্যাশী আদম তমিজি হকের ভাষ্য, দল তাকে কাজ করতে বলেছে। ১৫ তারিখের পর হাইকমান্ড থেকে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত দেওয়া হবে। আতিকুল ইসলাম বলেন, দল তাকে মাঠ গোছাতে নির্দেশ দিয়েছে। তিনি মনোনয়ন পাওয়ার বিষয়ে আশাবাদী।

/ এআর /

ফটো গ্যালারি


 
 

© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি