ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭ ২:৩০:৩১

ডিম না দিতে পেরেও সফল দাবি আয়োজকদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০২:৪১ পিএম, ১৩ অক্টোবর ২০১৭ শুক্রবার

বিশ্ব ডিম দিবস উপলক্ষে রাজধানীর খামারবাড়িস্থ কৃষিবিদ ইনস্টিটিউশনে ৩টাকায় ডিম বিক্রির ঘোষণা দিয়েছিল বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাষ্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি) এবং প্রাণিসম্পদ অধিদপ্তর।

বিশেষ দামে ডিম বিক্রি হওয়ার কথা শুনে আজ সকাল থেকেই লাইন ধরে রাজধানীর বিভিন্ন স্থান থেকে আসা সাধারণ মানুষ। কম দামে ডিম বিক্রির আয়োজনটি মানুষের প্রচণ্ড ভিড়ের কারণে ভন্ডুল হয়ে গেছে। মানুষের চাপ সামলাতে লাঠি চার্জ করেছে পুলিশ। কয়েকজনকে আটকও করা হয়েছে।

ক্রেতারা এজন্য আয়োজকদের অব্যবস্থাপনাকে দায়ী করেছেন। ডিম কিনতে না পেরে ক্ষোভ প্রকাশ করেছেন অনেক ক্রেতা।

আয়োজকরা ২০ হাজার ডিম বিক্রির ঘোষণা দিলেও একপর্যায়ে লাইনে দাঁড়ানো মানুষের সংখ্যা তার চেয়ে বেশি হয়ে যায় বলে জানান প্রত্যক্ষদর্শীরা। এত মানুষকে সামাল দিতে দায়িত্বরত নিরাপত্তাকর্মীদের হিমশিম খেতে হয়েছে।

অধিকাংশ মানুষ ডিম না পেয়ে শুরু করেন হৈ-হুল্লোড়। তবে হাতাহাতি পর্যায়ে যাওয়ার আগেই কর্তব্যরত পুলিশ তাদের নিয়ন্ত্রণে আনে।

সরেজমিনে দেখা গেছে, বেলা ১১টার দিকে ডিম শেষ হয়ে গেলেও মানুষের সমাগম তখনো কমেনি। উপস্থিত সবার বক্তব্য প্রায় এক। তারা বলেছেন আয়োজকরা তাদের ধোকা দিয়েছেন।

আয়োজকরা জানায়, ‘ আমরা আগেই বলে দিয়েছি যে, আমরা ২০ হাজার ডিম বিক্রি করব। তাই করেছি। কিন্তু মানুষ শৃঙ্খল না হলে আমাদের কী-ই বা করার আছে।’

ডিম দিবস উপলক্ষে আয়োজিত এ অনুষ্ঠানকে সফল বলেও দাবি করছেন আয়োজকরা।

 

এমআর/টিকে

 

 

ফটো গ্যালারি


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি