ঢাকা, রবিবার, ১৭ ডিসেম্বর, ২০১৭ ২১:৩০:০১

ঢাকা ওয়াশা ও নেদারল্যান্ডসের ভিটেন্স ইভিডেন্সের চুক্তি সই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪০ পিএম, ৬ ডিসেম্বর ২০১৭ বুধবার

ওয়াটার অপারেটর পার্টনারশিপ হিসেবে ঢাকা ওয়াশা ও নেদারল্যান্ডসের ভিটেন্স ইভিডেন্স ইন্টারন্যাশনালের চুক্তি সই হয়েছে। বুধবার রাজধানীর সোনারগাঁও হোটেলে এ চুক্তি সই হয়।

চুক্তি সই অনুষ্ঠানে ঢাকা ওয়াশার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসীম এ খান, নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত এল এম কুলিনারী, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব আব্দুল মালেক, সহকারী সচিব নাসরিনা আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন। 

চুক্তি সই অনুষ্ঠানে ঢাকা ওয়াশার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসীম এ খান বলেন, আজ আমরা নেদারল্যান্ডসের ভিটেন্স ইভিডেন্স ইন্টারন্যাশনালের সঙ্গে একটি চুক্তি সই করলাম। এটি আমাদের কার্যক্রমকে আরও বেগবান করবে। তবে ঢাকা ওয়াশা এরইমধ্যে তাদের কার্যক্রমের কারণে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের কাছে আদর্শ ওয়াশা হিসেবে স্বীকৃতি পেয়েছে। তাই বলা যায়, ঢাকা ওয়াশার ক্যাপাসিটি বিল্ডিংয়ের জন্য নেদারল্যান্ডসের ভিটেন্স ইভিডেন্স ইন্টারন্যাশনালের সহযোগিতা নয়, বরং তাদের সঙ্গে আমরা অংশীদারী হিসেবে কাজ করার প্রত্যয়ে এ চুক্তি করেছি। উভয়ের অংশগ্রহণমূলক কার্যক্রমের মাধ্যমে ঢাকা ওয়াশা আগামী ২০২১ সালের মধ্যে ডিজিটাল ওয়াশার স্বীকৃতি পাবে বলে আশা করি।

নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত এল এম কুলিনারী বলেন, ঢাকা ওয়াশার সঙ্গে এ চুক্তি করতে পেরে আমরা খুশি। আমরা ঢাকা ওয়াশার ক্যাপাসিটি বিল্ডিংসহ সার্বিক ক্ষেত্রে সহযোগিতা অব্যাহত রাখবো। সহযোগিতার মনোভাব নিয়ে অংশীদারমূলক কাজ করার সুযোগ পেয়ে আমরা খুশি।

অনুষ্ঠানে জানানো হয়, ওয়াটার অপারেটর পার্টানারশিপ হিসেবে ঢাকা ওয়াশা ও নেদারল্যান্ডসের ভিটেন্স ইভিডেন্স ইন্টারন্যাশনালের এ চুক্তির আওতায় নির্দিষ্ট  প্রজেক্টে ৩টি ওয়াশজোনে কাজ করা হবে। গতবার ৫ নম্বর জোনে কাজ করা হয়েছে। এবার ৩, ৪ ও ১০ নম্বর জোনে কাজ করা হবে।

আরকে// এআর

 

 

ফটো গ্যালারি


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি