ঢাকা, বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭ ৪:৩০:৪১

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দু:সহ যানজট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৪ পিএম, ৯ সেপ্টেম্বর ২০১৭ শনিবার

গাড়ির চাপ বেড়ে যাওয়া মহাসড়কে তিনটি ট্রাক বিকল হওয়ায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক যানজটে প্রায় স্থবির হয়ে আছেশুক্রবার বিকাল থেকে শুরু হওয়া এই যানজট আজ সকালেও লক্ষ করা যায়।

সরেজমিনে দেখা যায়, শনিবার সকাল থেকে সাতটা পর্যন্ত মহাসড়কের বিভিন্ন পয়েন্টে যানবাহন প্রায় স্থবির থাকে। চালকরা জানান, ঈদ শেষে কর্মস্থলে ফিরতে শুরু মানুষ। শুক্রবার দুপুরের পর থেকে তা আরও বৃদ্ধি পায়, বেড়ে যায় যানবাহনের সংখ্যাও।

এর ফলে শুক্রবার বিকাল থেকে টাঙ্গাইলের এলেঙ্গা থেকে মির্জাপুর উপজেলার শেষ প্রান্ত জামুর্কী পর্যন্ত প্রায় ২৬ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়। সন্ধ্যার পর মির্জাপুর থেকে গোড়াই পর্যন্ত প্রায় আট কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে।

এরই মধ্যে গতকাল রাত নয়টার দিকে মির্জাপুর উপজেলার জামুর্কী, রাত ১১টার দিকে মির্জাপুর বাইপাসের বাওয়ার রোডের মাথায় এবং একই সময়ে দেওহাটাতে তিনটি ট্রাক বিকল হয়। এতে তীব্র যানজটের সৃষ্টি হয়। এর ফলে রাতে যানজট মির্জাপুর উপজেলার গোড়াই শিল্পাঞ্চলের স্কয়ার এলাকা থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্ত পর্যন্ত প্রায় ৬০ কিলোমিটার এলাকাজুড়ে বিস্তৃত হয়।

এদিকে প্রচণ্ড গরমের যানজটের কারণে নারী ও শিশুদের দুর্ভোগ পোহাতে হচ্ছে বেশি। এছাড়া সকাল সাড়ে সাতটার দিকে হঠাৎ বৃষ্টি হওয়ায় বাসের ছাদ ও ট্রাকে থাকা যাত্রীদের দুর্ভোগ আরও বেড়ে যায়।

মির্জাপুরের গোড়াই হাইওয়ে থানার উপপরিদর্শক (এসআই) গোলাম কিবরিয়া গণমাধ্যমকে জানান, আমরা চেষ্টা করছি চলাচল স্বাভাবিক করার জন্য। রাস্তায় যান চলাচল স্বাভাবিক হতে আরও কিছুটা সময় লাগবে। ঢাকার দিকে যানবাহন চললেও টাঙ্গাইলের দিকে যান চলছে না। এর অনেক কারণ মহাসড়কে চালকেরা যানবাহন নিয়ম মেনে চালাচ্ছেন না।

 

//আর//এআর

 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি