ঢাকা, রবিবার, ১৭ ডিসেম্বর, ২০১৭ ২১:৩৫:৪৫

ঢাবিতে বিজয় র‌্যালি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩২ পিএম, ৩ ডিসেম্বর ২০১৭ রবিবার | আপডেট: ০৪:৫০ পিএম, ৬ ডিসেম্বর ২০১৭ বুধবার

মহান বিজয় দিবস উপলক্ষে বিজয় র‌্যালি করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) পরিবার। আজ রোববার বেলা ১১টায় অপরাজেয় বাংলা থেকে বিজয় র‌্যালিটি শুরু হয়ে সোহরাওয়ার্দী উদ্যানের স্বাধীনতা চত্বরে গিয়ে শেষ হয়। কর্মসূচি অনুযায়ী বিশ্ববিদ্যালয় পরিবার-সদস্যরা বেলা পৌনে ১১টায় অপরাজেয় বাংলার সামনে জমায়েত হন। এরপর সেখান থেকে বেলা ১১টায় বিজয় র‌্যালিটি শুরু হয় এবং সোহরাওয়ার্দী উদ্যানের স্বাধীনতা চত্বরে গিয়ে শেষ হয়।

সেখানে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান। বক্তব্যের শুরুতেই তিনি জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধাভরে স্মরণ করেন মুক্তিযুদ্ধে জীবন বিসর্জন দেওয়া লাখো লাখো শহীদদের।

তিনি বলেন, ডিসেম্বরেই তরান্বিত হয়েছিলো আমাদের বিজয়। দীর্ঘ নয় মাসের পর রক্তক্ষয়ী যুদ্ধের পর এই মাসেই বিজয় অর্জিত হয়েছিলো। ‍মুক্তিযুদ্ধে শহীদদের অবদান কখনো ভোলার নয়।

এ সময় ‍উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ফ্যাকাল্টির ডীন, শিক্ষক-শিক্ষিকা, বিভিন্ন হলের প্রভোস্টসহ কর্মকর্তা-কর্মচারীগণ অবস্থিত ছিলেন।

 

/এমআর


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি