ঢাকা, সোমবার, ২৩ এপ্রিল, ২০১৮ ০:০৩:২৫

Ekushey Television Ltd.

দিল্লিকে উড়িয়ে দিলো কলকাতা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪৬ এএম, ১৭ এপ্রিল ২০১৮ মঙ্গলবার

আন্দ্রে রাসেল ১২ বলে খেলেছেন ৪১ রানের টর্নেডো ইনিংস। আর এর ফলেই দাঁড়াতেই পারলো না দিল্লি ডেয়ারডেভিলস। কলকাতা নাইট রাইডার্সের দাপটে উড়ে গেছে তারা। ব্যাট হাতে শাসনের পর দুর্দান্ত বোলিংয়ে কলকাতা পেয়েছে ৭১ রানের বিশাল জয়।

কলকাতার ইডেন গার্ডেনে অবশ্য স্বাগতিক কেকেআর ২০১ রানের যে বিশাল লক্ষ্য বেঁধে দিয়েছিল দিল্লি ডেয়ারডেভিলসের সামনে, তা টপকানো খুব কমই সম্ভব। সেটা পারলোও না গৌতম গম্ভীরের দল। মাত্র ১২৯ রানে অলআউট হয়ে গেল দিল্লি। ফলে ৭১ রানের বিশাল ব্যবধানে হারতে হলো সফরকারী দিল্লিকে।

জয় দিয়ে এবারের আইপিএল শুরু করেছিল কলকাতা। কিন্তু পরের দুই ম্যাচে হেরে আত্মবিশ্বাসে চিড় ধরে তাদের। ঘরের মাঠে দিল্লির বিপক্ষে লড়াইটা ছিল তাই তাদের জন্য ঘুরে দাঁড়ানোর মঞ্চ। ঘুরে তারা দাঁড়িয়েছে দাপুটে জয়ে। টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো ছিল না দিনেশ কার্তিকদের। ওপেনিংয়ে পুরোপুরি ব্যর্থ সুনিল নারিন। মাত্র ১ রান করে এই স্পিনার প্যাভিলিয়নে ফেরার পর ইনিংস মেরামত শুরু করেন ক্রিস লিন ও রবিন উথাপ্পা।

রানাও ছিলেন বিধ্বংসী, হাফসেঞ্চুরি পূরণ করে ৩৫ বলে খেলে যান ৫৯ রানের অসাধারণ এই ইনিংস। ম্যাচসেরার পুরস্কার জেতা এই ব্যাটসম্যান যা সাজিয়েছিলেন ৫ চার ও ৪ ছক্কায়। এর মাঝে অধিনায়ক কার্তিক ১০ বলে করেন ১৯ রান।

২০১ রানের কঠিন লক্ষ্যে খেলতে নেমে ভেঙে পড়ে দিল্লির ব্যাটিং লাইনআপ। জেসন রয় (১), গৌতম গম্ভীর (৮), শ্রেয়াস আইয়ার (৪) সবাই ব্যর্থ। দলীয় সর্বোচ্চ ৪৭ রানের ইনিংস খেলেছেন গ্লেন ম্যাক্সওয়েল। আর ৪৩ রান আসে ঋষব পান্টের ব্যাট থেকে।

কেকেআরের হয়ে ৩টি করে উইকেট নিয়ে দিল্লির ব্যাটিংয়ে ধস নামান সুনিল নারিন এবং কুলদ্বীপ যাদব। ১ উইকেট করে নেন পিযুস চাওলা, আন্দ্রে রাসেল, শিভাম মাভি এবং টম কুরান।

এই জয়ের ফলে ৪ ম্যাচে ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে উঠে এসেছে কেকেআর। ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে সানরাইজার্স হায়দরাবাদ।

একে// এসএইচ/

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি