ঢাকা, সোমবার, ২৩ জুলাই, ২০১৮ ১৩:৪৯:৪৫

Ekushey Television Ltd.

দুই দিনব্যাপী বিপিও সামিট শুরু হচ্ছে আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০১ এএম, ১৫ এপ্রিল ২০১৮ রবিবার | আপডেট: ০৮:৪২ এএম, ১৫ এপ্রিল ২০১৮ রবিবার

 

দুই দিনব্যাপী ‘বিপিও সামিট বাংলাদেশ-২০১৮ আজ থেকে শুরু হচ্ছে। বিপিও সামিট  উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ।

রোববার (১৫ এপ্রিল) সকাল সাড়ে নয়টায় রাজধানীর প্যান প্যাসিফিক হোটেল সোনারগাঁওয়ে সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কলসেন্টার অ্যান্ড আউটসোর্সিংয়ের (বাক্য) এর যৌথ উদ্যোগে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। বিপিও সামিট আগামী ১৬ এপ্রিল শেষ হবে।  

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কলসেন্টার অ্যান্ড আউটসোর্সিংয়ের (বাক্য) সভাপতি ওয়াহেদ শরীফ।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমেদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচিব সুবীর কিশোর চৌধুরী, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ।

বিপিও সামিটের অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। বিপিও সামিট সফল করার লক্ষে সারাদেশে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে অ্যাক্টিভেশন কার্যক্রম।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, দুই দিনের আয়োজনে দেশি-বিদেশি তথ্যপ্রযুক্তিবিদ, সরকারের নীতিনির্ধারক, গবেষক, শিক্ষার্থী এবং বিপিও খাতের সঙ্গে জড়িতরা অংশ নেবেন। এবারের আয়োজনে দেশের আউটসোসিং খাতকে আরও কিভাবে ভালো করা যায় সে বিষয়ে বিশ্বকে জানানো হবে এবং সরকারের রূপকল্প- ২০২১ বাস্তবায়নে বিপিও খাতের বিভিন্ন উদ্যোগ তুলে ধরা হবে। বিপিও খাতে দক্ষ ও পর্যাপ্ত জনবল তৈরিও এই সামিটের অন্যতম লক্ষ্য বলে জানান আয়োজকরা।

আয়োজকদের পক্ষ থেকে আরও বলা হয়, এবারের আয়োজনে আউটসোর্সিং সেবা, পরবর্তী প্রজন্মের ধারণাগুলো প্রদর্শন করা হবে। সময়ের আলোচিত সেবা বিষয়গুলো নিয়ে আলোচনা অনুষ্ঠিত হবে। বিপিও খাতে ২০২১ সালের মধ্যে ১ লাখ কর্মসংস্থান সৃষ্টি লক্ষ্যে এ আয়োজন গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

কেআই/টিকে

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি