ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০১৭ ১২:১৫:১৮

দুই সপ্তাহের জন্য দেশের বাইরে যাচ্ছেন প্রধান বিচারপতি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০৫ পিএম, ৬ সেপ্টেম্বর ২০১৭ বুধবার | আপডেট: ১০:০৫ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০১৭ বুধবার

জাপানে এশীয়-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের প্রধান বিচারপতিদের সম্মেলন ও কানাডায় অসুস্থ্য মেয়েকে দেখার জন্য দুই সপ্তাহের জন্য বিদেশ সফরে যাচ্ছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। তার অনুপস্থিতকালীন সময়ের জন্য রাষ্ট্রপতি সংবিধানের ৯৭ অনুচ্ছেদ অনুযায়ী বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞাকে কার্যভার পালনের দায়িত্ব প্রদান করেছেন।

রাষ্ট্রপতির আদেশক্রমে আইন সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক ৬ সেপ্টেম্বর বুধবার এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করেন।

প্রজ্ঞাপনে বলা হয়, প্রধান বিচারপতির অনুপস্থিতিকালীন সময়ে অর্থাৎ ১০ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত অথবা প্রধান বিচারপতির যাত্রার তারিখ থেকে স্বীয় কার্যভার গ্রহণ না করা পর্যন্ত আপিল বিভাগের কর্মে প্রবীণতম বিচারক বিচারপতি মো.আবদুল ওয়াহহাব মিঞা ওই দায়িত্ব পালন করবেন। 

এর আগে সুপ্রিম কোর্টের এক প্রশাসনিক আদেশে বলা হয়,  কানাডায় বসবাসরত শারীরিকভাবে অসুস্থ কন্যাকে দেখার জন্য প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা আগামী ১০ সেপ্টেম্বর থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত কানাডায় এবং জাপানের প্রধান বিচারপতির আমন্ত্রণে ১৮ সেপ্টেম্বর হতে ২১ সেপ্টেম্বর পর্যন্ত টোকিওতে অনুষ্ঠেয় ‘কনফারেন্স অব চিফ জাস্টিস অব এশিয়া এন্ড দ্যা প্যাসিফিক’ সম্মেলনে অংশগ্রহণ করবেন।

প্রধান বিচারপতির সহধর্মিনী সুষমা সিনহা ও আপিল বিভাগের রেজিস্ট্রার মো. জাকির হোসেন জাপান ভ্রমণকালে প্রধান বিচারপতির সফরসঙ্গী হবেন।

কানাডা ভ্রমণের জন্য ১০ সেপ্টেম্বর বা এর নিকটবর্তী তারিখে ঢাকা ত্যাগ করবেন প্রধান বিচারপতি। সেখান থেকে তিনি ১৭ সেপ্টেম্বর বা তার নিকটবর্তী তারিখে জাপানের উদ্দেশ্যে কানাডা ত্যাগ করবেন। জাপানে সম্মেলন শেষে ২২ সেপ্টেম্বর বা তার নিকটবর্তী তারিখে দেশে প্রত্যাবর্তন করবেন প্রধান বিচারপতি।

ডব্লিউএন


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি