ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭ ১৯:৪০:৪৯

দু’দিনের ব্যাটারি লাইফের ফোরজি স্মার্টফোন এনেছে নোকিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪৪ পিএম, ৭ নভেম্বর ২০১৭ মঙ্গলবার

বাংলাদেশের বাজারে সবচেয়ে সাশ্রয়ী মূল্যের এবং প্রথমবারের মতো দু’দিনের ব্যাটারি লাইফের চতুর্থ প্রজন্মের (ফোরজি) স্মার্টফোন ‘নোকিয়া টু’ উদ্বোধন করল এইচএমডি গ্লোবাল। মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের এয়ারটেল ব্র্যান্ডের সঙ্গে হ্যান্ডসেটটি অবমুক্ত করা হয়।

মঙ্গলবার  রাজধানীর একটি অভিজাত হোটেলে ফোনটির মোড়ক উন্মোচন করেন এইচএমডি গ্লোবালের চিফ প্রোডাক্ট অফিসার জুহো সারভিকাস এবং রবির ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ।  

অনুষ্ঠানে জানানো হয়, দীর্ঘ ব্যাটারি লাইফের পাশাপাশি বাংলাদেশের বাজারে প্রথম ১০ হাজার টাকার নিচে ৫ ইঞ্চি এইচডি (হাই ডেফিনেশন) ডিসপ্লেসহ এমন একটি ফোরজি স্মার্টফোন আনল নোকিয়া।

ভয়েস, ডেটা ও কন্টেন্টের সমন্বয়ে এয়ারটেলের বান্ডল অফারের সাথে ডিভাইসটি উদ্বোধন করা হয়েছে। যাতে গ্রাহকরা একই সাথে হ্যান্ডসেটটির সুবিধা এবং এয়ারটেলের অফার এই দুইয়ের সমন্বয়টি উপভোগ করতে পারেন। স্মার্টফোনটির দাম  ৯ হাজার ৬শ’ টাকা। বান্ডেল অফারের আওতায় রয়েছে ৩শ’ মিনিট ভয়েস কল এবং ৯ জিবি ডেটা। এর মধ্যে ৬ জিবি যে কোনও ইন্টারনেট ব্রাউজিং এবং বাকি ৩ জিবি এয়ারটেল টিভি ও এয়ারটেল-ইয়ন্ডার মিউজিক অ্যাপের জন্য প্রযোজ্য।

এ অফারটি হ্যান্ডসেট কেনার দিন থেকে প্রথম ৩ মাস উপভোগ করা যাবে। এয়ারটেলের অফারটি প্রতি মাসের প্রথম ১৫ দিন উপভোগ করতে পারবেন গ্রাহকরা। এতে গ্রাহকদের সাশ্রয় হবে ১ হাজার ৮৫০ টাকা। এয়ারটেল টিভিতে ৪০টি’র বেশি স্থানীয় ও আন্তর্জাতিক টিভি উপভোগ করা যাবে। এর মধ্যে সরাসরি খেলা দেখার জন্য গাজী টিভির মতো টিভিও রয়েছে। অন্যদিকে এয়ারটেল ইয়ন্ডার মিউজিকে রয়েছে কারাওকেসহ ২০ মিলিয়নের বেশি স্থানীয় ও আন্তর্জাতিক গান।

এয়ারটেলের বান্ডেল অফারসহ নোকিয়া টু ফোরজি স্মার্টফোনটি এয়ারটেল এক্সপেরিয়েন্স সেন্টার ও নোকিয়া ডিভাইস বিক্রি করে এমন রিটেইল আউটলেটগুলোতে পাওয়া যাবে।

৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরায় রয়েছে অ্যাটোমেটিক সিন ডিকেটশন ও অটো ফোকাস। যার মাধ্যমে গ্রাহকরা যে কোনও সময়ই পাবেন আকর্ষণীয় ছবি। ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার মাধ্যমে গ্রাহকরা যে কোনও দিক থেকে ছবি তুলতে পারবেন। গ্রাহকদের সুবিধার্থে হ্যান্ডসেটটিতে রয়েছে আলাদা মোমরি কার্ড এবং গুগল ফটোতে আনলিমিটেড ফটো ও ভিডিও আপলোড করার সুবিধা।

নোকিয়া স্মার্টফোন গ্রাহকদের জন্য গুগল অ্যাসিসটেন্ট’র মতো আকর্ষণীয় ফিচারসহ আসল, নিরাপদ ও অত্যাধুনিক অ্যানড্রয়েড নিয়ে আসে। কিন্তু ফিচারগুলো প্রি-ইন্সটল থাকে না। নতুন এনড্রয়েড নোগাট ও এনড্রয়েড ওরিও রেডি প্রতি মাসে আপডেট হবে এবং এর ফলে গ্রাহকদের আর ফোনের নিরাপত্তা নিয়ে ভাবতে হবে না।

আরকে//


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি