ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭ ৩:০৪:৩৪

দুর্দান্ত তাসকিনে প্রথম জয় ভাইকিংসের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৬:১৬ পিএম, ৮ নভেম্বর ২০১৭ বুধবার

টাইগার পেসার তাসকিন আহমেদের দুর্দান্ত বোলিংয়ে বিপিএল পঞ্চম আসরে প্রথম জয় পেলো চিটাগাং ভাইকিংস। সিলেট পর্বের শেষ দিনের প্রথম ম্যাচে রংপুর রাইডার্সকে ১১ রানে হারিয়েছে মিসবাহ-উল-হকের দল।

টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন মাশরাফি বিন মুর্তজা। টসে হেরে ব্যাটিং করতে নেমে সৌম্য সরকারকে নিয়ে দলকে উড়ন্ত সূচনা এনে দেন নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার সাবেক উইকেটরক্ষক ব্যাটসম্যান লুক রঙ্কি। মাত্র ৪ দশমিক ৪ ওভারে ৫৯ রান আসে উদ্বোধনী জুটি থেকে। ৭ বলে ৭ রান করে সৌম্য ফিরে গেলেও ব্যাট হাতে ঝড় বইয়ে দিয়ে ৩৫ বলে ৭৮ রানের ইনিংস খেলেন রঙ্কি। ১০ ওভার শেষে চিটাগাং ভাইকিংসের স্কোর ১১০ পার হয়ে যায়। শেষ দশ ওভারে অবশ্য রানের গতি শ্লথ হয়ে আসে। ফলে ২০ ওভারে ১৬৬ রান তুলেই সন্তুষ্ট থাকতে হয় ভাইকিংসের। অধিনায়ক মিসবাহ-উল-হক ৩২ বলে ৩১ রানে অপরাজিত থাকেন।

১৬৭ রানের লক্ষে খেলতে নেমে জয়ের পথেই ছিল রংপুর। এক পর্যায়ে ১২ ওভারে ৩ উইকেটে ১০০ রান ছিল রংপুরের। কিন্তু তাসকিন আহমেদের দুর্দান্ত বোলিংয়ে পাল্টে যায় দৃশ্যপট। ১২তম ওভারের চতুর্থ ও পঞ্চম বলে শাহরিয়ার নাফিস ও সাইমুল্লাহ সেনওয়ারিকে আউট করে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়ে তোলেন তাসকিন। তবে হ্যাটট্রিক না পেলেও পরের বলে রান আউট করেন তাসকিন। টানা তিন বলে তিন উইকেট হারিয়ে সেখানেই মেরুদণ্ড ভেঙ্গে যায় রংপুরের। শেষ পর্যন্ত ২০ ওভারে ১৫৫ রান করতে সমর্থ হয় মাশরাফির দল। রাইডার্সের হয়ে সর্বোচ্চ ৩৮ রান করেন রবি বোপারা। এছাড়া শাহরিয়ার নাফিস ২৬ ও মোহাম্মদ মিঠুন ২৩ রান করেন।  ৩১ রানের বিনিময়ে ৩ উইকেট নেওয়া তাসকিন হয়েছেন ম্যাচসেরা।

সূত্র : ক্রিকইনফো

এমআর/ডব্লিউএন


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি