ঢাকা, রবিবার, ২৪ জুন, ২০১৮ ২২:৩৩:১৪

Ekushey Television Ltd.

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণকর্মীদের ছুটি বাতিল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৬:২৭ পিএম, ১৩ আগস্ট ২০১৭ রবিবার | আপডেট: ১০:৩৪ পিএম, ১৪ আগস্ট ২০১৭ সোমবার

টানা বৃষ্টি আর উজানের ঢলে বন্যা পরিস্থিতির অবনতির প্রেক্ষাপটে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ কার্যক্রমের সঙ্গে জড়িত দেশের সব সরকারি কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করেছে সরকার।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় রোববার দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর, ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) এবং সংশ্লিষ্ট মাঠ পর্যায়ের সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করে অফিস আদেশ জারি করে।

আদেশে বলা হয়, পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত দেশের বিভিন্ন অঞ্চলে বিদ্যমান বন্যা পরিস্থিতিতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং এর আওতাধীন অধিদপ্তর ও সংস্থার সকল কর্মকর্তা-কর্মচারীর সার্বক্ষণিক দায়িত্বে নিয়োজিত থাকা জরুরি।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর, ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) এবং সংশ্লিষ্ট মাঠ পর্যায়ের সকল কর্মকর্তা-কর্মচারীর সরকারি ছুটিসহ সব ধরনের ছুটি বাতিল করা হল। একইসঙ্গে যথাযথ কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কর্মকর্তা-কর্মচারীদের কর্মস্থল ত্যাগ না করারও অনুরোধ জানানো হয়।

মন্ত্রণালয়ের আলাদা আদেশে বলা হয়, দেশের বিভিন্ন অঞ্চলে বন্যা পরিস্থিতিতে জরুরি কাজের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর এবং ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির অফিস ১৪ ও ১৫ আগস্ট জন্মাষ্টমী ও জাতীয় শোক দিবসের সাধারণ ছুটির দিনও খোলা থাকবে।

১৪ আগস্ট যথাসময়ে এবং ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালনের পরে অফিসে উপস্থিত থাকতে অনুরোধ করা হয়েছে আদেশে।  

উল্লেখ্য, টানা বৃষ্টি আর উজানের ঢলে দেশের উত্তরাংশের বিভিন্ন জেলার প্রায় সব নদ-নদীর পানি বেড়েছে। ইতোমধ্যে কুড়িগ্রামের প্রায় ৬০ হাজার ও নীলফামারীর চার শতাধিক পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। জামালপুরের বন্যা পরিস্থিতিরও অবনতি হয়েছে।

আর/ডব্লিউএন



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি